Advertisement
০৬ মে ২০২৪
Women Police Station

সিঙ্গুর-সহ গোটা রাজ্যে ২০টি মহিলা থানা করতে চায় রাজ্য পুলিশ, নবান্নের সবুজ সঙ্কেতের অপেক্ষায়

রাজ্য পুলিশের প্রধান রাজ্য সরকারের সংশ্লিষ্ট আধিকারিককে চিঠি দিয়েছেন। তাতে তিনি রাজ্যে নতুন ২০টি মহিলা থানা তৈরির ব্যাপারে রাজ্য সরকারের অনুমতি প্রার্থনা করেছেন।

file image of the Nabanna

রাজ্য সরকারি সচিবালয় নবান্ন। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৬:৫৭
Share: Save:

নবান্নের কাছে রাজ্য জুড়ে মোট ২০টি নতুন মহিলা থানা তৈরির প্রস্তাব দিল রাজ্য পুলিশ। নতুন মহিলা থানার তালিকায় রয়েছে সিঙ্গুরের নাম। রয়েছে কাকদ্বীপ, ডোমকল, কান্দি, কল্যাণীতে নতুন মহিলা থানা তৈরির প্রস্তাবও। রাজ্যের প্রথম মহিলা থানা তৈরি হয়েছিল ২০১২ সালে।

রাজ্য সরকারের ভারপ্রাপ্ত আধিকারিককে পাঠানো রাজ্যের পুলিশ প্রধানের চিঠিতে বলা হয়েছে, কাকদ্বীপ, ডোমকল, কান্দি, কাটোয়া, কালনা, কার্শিয়ং, তুফানগঞ্জ, চাঁচল, পাণ্ডুয়া, বসিরহাট, তমলুক, লালবাগ, কল্যাণী, রামপুরহাট, ঘাটাল, বিষ্ণুপুর, ইসলামপুর, মাথাভাঙা, গঙ্গারামপুর এবং সিঙ্গুর— এই ২০টি মহিলা থানা তৈরিতে সরকারি অনুমোদন দেওয়া হোক। পাশাপাশি, সরকারি চিঠিতে এ-ও লেখা হয়েছে যে, এ নিয়ে এখনও পর্যন্ত কোনও সরকারি নির্দেশিকা জারি হয়নি। তাই সরকারের কাছে এই প্রস্তাব মেনে নেওয়ার জন্য আবেদন জানানো হচ্ছে।

রাজ্যের প্রথম মহিলা থানা তৈরি হয়েছিল ২০১২ সালে। আসানসোলের সংশোধনাগারের উল্টো দিকে তৈরি হয়েছিল আসানসোল মহিলা থানা। তার পর দুর্গাপুরেও একটি মহিলা থানা তৈরি হয়। এ ভাবে রাজ্যের বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই মহিলা থানা কাজ করছে। এ বার আরও ২০টি নতুন মহিলা থানা তৈরির আবেদন গেল রাজ্যের প্রশাসনিক সদরে। নবান্নের তরফে সবুজ সঙ্কেত এলেই রাজ্যের ২০টি জায়গায় তৈরি হয়ে যাবে নতুন মহিলা থানা। এই প্রেক্ষিতেই আশায় বুক বাঁধছেন বহু তরুণ-তরুণী। কারণ, থানার সংখ্যা বৃদ্ধি পেলে চাহিদা বাড়বে পুলিশকর্মীদেরও। স্বভাবতই পুলিশে নিয়োগও বাড়বে তার সঙ্গে পাল্লা দিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WBP Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE