Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kharagpur

খড়্গপুর স্টেশনে মালগাড়ির গার্ডকে ছুরি দেখিয়ে হুমকি! সাড়ে তিন ঘণ্টা পর ধৃত অভিযুক্ত

রবিবার রাতে প্রায় সাড়ে ৩ ঘণ্টা ধরে মালগাড়ির ব্রেক ভ্যানের মধ্যে এক যুবকের হুমকির মুখে থাকলেও নিজের উপস্থিত বুদ্ধি এবং রেলপুলিশের তৎপরতায় ‘বন্দিদশা’ থেকে মুক্ত হন গার্ড।

Picture of arrested person

রেলপুলিশ জানিয়েছে, কোনও রকম শারীরিক আঘাত ছাড়াই অভিযুক্ত যুবকের হাত থেকে মালগাড়ির গার্ড জনক সাহুকে উদ্ধার করা গিয়েছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ২১:২৮
Share: Save:

খড়্গপুর স্টেশনের আগে সিগন্যালের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা মালগাড়িতে উঠে দরজা বন্ধ করে গার্ডকে ছুরি দেখিয়ে হুমকি দিলেন এক যুবক। এমনই অভিযোগে এক যুবককে গ্রেফতার করল রেলপুলিশ। রবিবার রাতে প্রায় সাড়ে ৩ ঘণ্টা ধরে মালগাড়ির ব্রেক ভ্যানের মধ্যে ওই যুবকের হুমকির মুখে থাকলেও নিজের উপস্থিত বুদ্ধি এবং রেলপুলিশের তৎপরতায় ‘বন্দিদশা’ থেকে মুক্ত হন গার্ড।

রেল সূত্রে খবর, রবিবার রাত ৯টা ৯মিনিট থেকে কয়লাবোঝাই একটি মালগাড়ি খড়্গপুর স্টেশনের সিগন্যালে সবুজ সঙ্কেতের অপেক্ষায় দাঁড়িয়ে ছিল। অভিযোগ, রাত ১০টা ২০মিনিট নাগাদ আচমকাই এক যুবক ছুরি নিয়ে ব্রেক ভ্যানের ভিতরে ঢুকে পড়ে দু’টি দরজা বন্ধ করে দেন। এর পর জনক সাহু নামে এক গা‌র্ডকে ছুরি দেখিয়ে মালগাড়িটিকে প্রথমে হাওড়া এবং পরে নিজের শহরে চালিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। তাঁর নির্দেশ অমান্য করলে গার্ডকে ছুরি দিয়ে হামলা করার হুমকিও দেন। রাত ১০টা ৩৫ মিনিটে মালগাড়িটি যাত্রা শুরু করে। এর পর ১০টা ৪২ মিনিটে সেটি খড়্গপুরের ৭ নম্বর প্ল্যাটফর্মে পৌঁছয়। তবে যুবকের নজর এড়িয়ে ওয়াকিটকির মাধ্যমে খড়্গপুরে এসআরএমকে বিষয়টি জানিয়ে দেন গার্ড। যদিও সে সময় ওই যুবকটি তাঁকে হুমকি দিতে থাকেন, কারও সঙ্গে কথা বললে ছুরির হামলা চালাবেন তিনি। ওয়াকিটকিতে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় খড়্গপুরের আরপিএফ এবং জিআরপি। ওই যুবককে ব্রেক ভ্যানের দরজা খোলার অনুরোধও করেন তারা। ইতিমধ্যে যুবককে শান্ত রাখার জন্য তাঁর সঙ্গে ক্রমাগত কথাবার্তা চালিয়ে যান আরপিএফের আধিকারিকেরা। অভিযোগ, রাত দেড়টা নাগাদ গার্ডের গলায় একটি গামছা বাঁধার চেষ্টা করেন যুবকটি। তবে সে গামছা দিয়েই যুবকের ছুরিটিকে আড়াল করে দরজা খুলে ফেলে গার্ড জনক সাহু। সঙ্গে সঙ্গে তাতে ঢুকে যুবকের উপর ঝাঁপিয়ে পড়েন আরপিএফ এবং জিআরপির আধিকারিকেরা। যুবকের কাছ থেকে ছুরিটি ছিনিয়ে নিয়ে তাঁকে নিজেদের হেফাজতে নেন তাঁরা।

রেলপুলিশ জানিয়েছে, কোনও রকম শারীরিক আঘাত ছাড়াই উদ্ধার করা গিয়েছে গার্ডকে। সেই সঙ্গে অভিযুক্ত যুবককে গ্রেফতার করা হয়েছে। ৩৫ বছরের ওই অভিযুক্ত ফারুক মিয়াঁ আদতে জলপাইগুড়ির ফলঘাটা থানা এলাকার বাসিন্দা। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, জলপাইগুড়ির একটি চা বাগানের শ্রমিকের কাজ করতেন তিনি। পরে বেঙ্গালুরুতে কাজ করতে যান। দিন কয়েক আগে বেঙ্গালুরু থেকে নিজের শহরে ফেরার সময় খড়্গপুরে নেমে পড়েন। রবিবার রাতে খড়্গপুর এলাকায় উদ্দেশ্যহীন ভাবে ঘুরে বেড়াচ্ছিলেন তিনি। তাঁর সম্পর্কে যাবতীয় তথ্য পেতে ফলঘাটা থানাকে খবর দেওয়া হয়েছে। পাশাপাশি, গার্ড জনক সাহুর এফআইআরের ভিত্তিতে অভিযুক্তের বিরুদ্ধে মামলা রুজু করেছে জিআরপি। সিনিয়র ডিসিএম রাজেশ কুমার (খড়্গপুর ডিভিশন) বলেন, ‘‘প্রায় সাড়ে তিন ঘণ্টা পর গার্ডকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু করেছে রেলপুলিশ এবং জিআরপি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kharagpur Crime GRP RPF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE