Advertisement
০২ মে ২০২৪
Accident

সেবক-রংপো রেলের ১০ নম্বর টানেলের পাথরের চাঁই ভেঙে কালিম্পঙে মৃত এক গাড়িচালক, আহত দু’জন

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমবার টানেলের কাজ চলাকালীন সেখান থেকে একটি বড়সড় পাথরের চাঁই ভেঙে সরাসরি পড়ে স্কাইভেটর গাড়ির চালক শঙ্কর বর্মণের উপর।

picture of Sivok-Rangpo Railway Line Tunnel

কালিম্পং এবং সিকিমের মাঝামাঝি জায়গায় সেবক-রংপো রেলের ১০ নম্বর টানেলে থেকে একটি পাথরের চাঁই ভেঙে পড়ে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৮:২১
Share: Save:

সেবক-রংপো রেলওয়ের একটি টানেলের কাজ চলাকালীন পাথরের চাঁই ভেঙে পড়ে মৃত্যু হল এক গাড়িচালকের। সোমবার এই দুর্ঘটনায় আহত হয়েছেন ওই টানেলের কাজে নিযুক্ত দু’জন কর্মী। তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ সূত্রে খবর, কালিম্পং এবং সিকিমের মাঝামাঝি জায়গায় সেবক-রংপো রেলের ১০ নম্বর টানেল তৈরির কাজের সময় এই দুর্ঘটনা হয়। তাতে মৃত গাড়িচালকের নাম শঙ্কর বর্মণ। দুর্ঘটনার সময় ওই টানেলের পাথর কাটার কাজ করছিলেন শঙ্কর টুডু এবং দীপক সিংহ নামে দুই কর্মী। পাথরের ঘায়ে তাঁরা জখম হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমবার টানেলের কাজ চলাকালীন সেখান থেকে একটি বড়সড় পাথরের চাঁই ভেঙে সরাসরি পড়ে স্কাইভেটর গাড়ির চালক শঙ্করের উপর। তড়িঘ়ড়ি তাঁকে উদ্ধার করে রম্ভি থানা এলাকার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেখানকার চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

মৃতের বাড়ি কোচবিহারের ঘোষকাডাঙা এলাকায় বলে পুলিশ সূত্রে খবর। হাসপাতালে চিকিৎসাধীন শঙ্করের বাড়ি ঝাড়খণ্ডে। অন্য দিকে, দীপক বিহারের বাসিন্দা। দু’জনের সিকিমের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর, শিলিগুড়ির কাছে সেবক থেকে সিকিমের রংপো পর্যন্ত রেলের এই টানেল তৈরির কাজের দায়িত্ব দেওয়া হয়েছিল একটি সংস্থাকে। তবে দুর্ঘটনার পর ওই টানেলে আপাতত কাজ স্থগিত রাখা হয়েছে। পাশাপাশি, কী কারণে এই দুর্ঘটনা হল, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE