Advertisement
০১ মে ২০২৪
West Bengal Panchayat Elections

পঞ্চায়েত ভোটে পাহাড়ে বিজেপিকে সঙ্গী করে অনীত-তৃণমূল বিরোধী জোট? দিন কয়েকে জানাবে মোর্চা

রবিবার পাহাড়ে সর্বদল বৈঠকের পর এমনই দাবি করল গোর্খা জনমুক্তি মোর্চা। যদিও সে সম্ভাবনা বাস্তবে ফলপ্রসূ হবে কি না, তা নিয়ে দলের সুপ্রিমো বিমল গুরুংই সিদ্ধান্ত নেবেন বলেও দাবি মোর্চার।

Representational picture of Bimal Gurung

পাহাড়ে নয়া সমীকরণের জল্পনা উস্কে দিয়েছে মোর্চা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ২০:৪৭
Share: Save:

আসন্ন পঞ্চায়েত নির্বাচনের লড়াইয়ে তৃণমূল এবং ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার বিরোধী জোটের সম্ভাবনা রয়েছে। রবিবার পাহাড়ে সর্বদলীয় বৈঠকের পর এমনই দাবি করল গোর্খা জনমুক্তি মোর্চা। যদিও সে সম্ভাবনা বাস্তবে ফলপ্রসূ হবে কি না, তা নিয়ে দলের সুপ্রিমো বিমল গুরুংই সিদ্ধান্ত নেবেন বলেও দাবি মোর্চার।

রবিবার দার্জিলিংয়ের জিডিএনএস প্রেক্ষাগৃহে গোর্খা জনমুক্তি মোর্চার আহ্বানে সর্বদলীয় বৈঠকে উপস্থিত ছিল বিজেপিও। সভায় উপস্থিত ছিলেন হামরো পার্টি এবং সিপিআরএমের প্রতিনিধিরা। তবে গুরুংয়ের আমন্ত্রণপত্র যায়নি তৃণমূল এবং অনীত থাপার দল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার কাছে। ফলে এই সভায় দেখা যায়নি ওই দু’দলের প্রতিনিধি। যদিও আগামী পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে মোর্চার ডাকা এই সর্বদলীয় বৈঠকে দলের শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন না।

সর্বদলীয় বৈঠককে কেন্দ্র করে মোর্চার পক্ষ থেকে তেমন কোনও সিদ্ধান্ত জানানো হয়নি। যদিও বিজেপির দার্জিলিং জেলা (পাহাড়) সভাপতি কল্যাণ দেওয়ানের মতে, ‘‘এই বৈঠকে আমাদের প্রতিনিধি উপস্থিত ছিলেন। একসঙ্গে লড়াই করাই শ্রেয়। তবে আসন্ন নির্বাচনে একসঙ্গে লড়াই করা অনেকটাই সহজ হবে।’’ তিনি বলেন, ‘‘বিজেপির জোটসঙ্গী জিএনএলএফ এবং দলের অন্দরে আলোচনা ছাড়া এখনই কোনও সিদ্ধান্ত নেওয়া যাবে না।’’

পাহাড়ে নয়া সমীকরণের জল্পনা উস্কে দিয়েছেন মোর্চার কেন্দ্রীয় কমিটির সদস্য নোমন রাইও। বৈঠক শেষে তিনি বলেন, ‘‘পঞ্চায়েত নির্বাচনে একসঙ্গেই লড়াইয়ের সম্ভাবনা রয়েছে৷ তবে শেষ কথা দলের সুপ্রিমো জানাবেন। মোর্চা কী সিদ্ধান্ত নেবে, তা আগামী কয়েক দিনের মধ্যেই জানিয়ে দেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE