Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Congress

Congress: গ্যাস, তেলের দাম নিয়ে প্রতিবাদে কংগ্রেস

রান্নার গ্যাস ও পেট্রল, ডিজ়েলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ে রানা প্রতাপের মূর্তির কাছে বিক্ষোভ দেখায় যুব কংগ্রেস।

রান্নার গ্যাস ও পেট্রল, ডিজেল এর মূল্যবৃদ্ধির প্রতিবাদে যুব কংগ্রেসের বিক্ষোভ।

রান্নার গ্যাস ও পেট্রল, ডিজেল এর মূল্যবৃদ্ধির প্রতিবাদে যুব কংগ্রেসের বিক্ষোভ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ০৬:৪৬
Share: Save:

রান্নার গ্যাস এবং পেট্রল, ডিজ়েলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভে নামল কংগ্রেস। জ্বালানির দাম বেড়ে চলায় সাধারণ মানুষ খরচ চালাতে হিমশিম খাচ্ছেন, আবার পেট্রো-পণ্যের মূল্যবদ্ধির জন্য নিত্যপ্রয়োজনীয় নানা জিনিসের দামও বাড়ছে— এই মর্মেই সরব হয়েছেন কংগ্রেস নেতারা।

পেট্রো-পণ্যের দাম কমানো বা শুল্ক প্রত্যাহারের দাবি তুলে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর বক্তব্য, ‘‘লাগামছাড়া মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের জন্য এক অসহনীয় পরিস্থিতির জন্ম দিয়েছে। সুন্দর, উজ্জ্বল রঙিন ভবিষ্যতের স্বপ্ন দেখানোই কোনও সরকারের শুধু কাজ হতে পারে না! পেট্রো-পণ্য ও রান্নার গ্যাসের দাম বাড়ছে বেপরোয়া ভাবে, মানুষের কথা ভাবার সময় নেই সরকারের! নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যও হাতের নাগালের বাইরে, কারও কোনও মাথাব্যথা নেই!’’ কেন্দ্র ও রাজ্য, দুই সরকারের কাছেই এই বিষয়ে সক্রিয়তার দাবি করেছেন তিনি। রান্নার গ্যাস ও পেট্রল, ডিজ়েলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ে রানা প্রতাপের মূর্তির কাছে বিক্ষোভ দেখায় যুব কংগ্রেস। নেতৃত্বে ছিলেন প্রদেশ যুব কংগ্রেস সভাপতি শাদাব খান। পেট্রল, রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদের পাশাপাশি কেন্দ্রীয় সরকার এনএমপি প্রকল্পের নামে দেশের সম্পদ বিক্রি করছে, এই অভিযোগে এ দিনই হাজরা মোড়ে বিক্ষোভ দেখায় প্রদীপ প্রসাদের নেতৃত্বে দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস। পোড়ানো হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Fuel Price Hike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE