Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Congress

জবাব চেয়ে মোদীকে গণ-চিঠি যুব কংগ্রেসের

প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজ়হার মল্লিক জানিয়েছেন, বাংলা থেকে তাঁরা তিন লক্ষ পোস্ট কার্ড পাঠানোর লক্ষ্যমাত্রা নিয়েছেন। কর্মসূচি আপাতত চলবে ২০ এপ্রিল পর্যন্ত।

এই চিঠিই পাঠানোর কর্মসূচি নিচ্ছে যুব কংগ্রেস।

এই চিঠিই পাঠানোর কর্মসূচি নিচ্ছে যুব কংগ্রেস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ০৭:২৭
Share: Save:

আদানি-কাণ্ডে যৌথ সংসদীয় কমিটি গড়ে তদন্তের দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পোস্ট কার্ড পাঠানোর অভিযানে নামল যুব কংগ্রেস। পোস্ট কার্ডের আদলে চিঠি তৈরি করে প্রধানমন্ত্রীর উদ্দেশে তিন দফা প্রশ্ন তুলছে তারা। সেই চিঠিতে আম জনতার সই এবং মোবাইল নম্বর নিয়ে প্রধানমন্ত্রীর ঠিকানায় পাঠানো হবে। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘জবাব দো মোদীজি’। গোটা দেশেই যুব কংগ্রেস এমন কর্মসূচি নিয়েছে। প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজ়হার মল্লিক জানিয়েছেন, বাংলা থেকে তাঁরা তিন লক্ষ পোস্ট কার্ড পাঠানোর লক্ষ্যমাত্রা নিয়েছেন। কর্মসূচি আপাতত চলবে ২০ এপ্রিল পর্যন্ত। আদানি-কাণ্ডে প্রতিবাদের পাশাপাশিই এই অভিযানের মাধ্যমে নিজেদের জনসংযোগও সেরে নিতে চাইছে কংগ্রেসের যুব সংগঠন।

বিধান ভবনে সোমবার প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজ়হার বলেন, ‘‘আমরা প্রধানমন্ত্রীকে জানিয়ে দিতে চাই, রাহুল গান্ধীর সাংসদ-পদ খারিজ করে দিয়ে প্রশ্ন থামিয়ে দেওয়া যাবে না। মানুষের মুখও বন্ধ করা যাবে না। মোদী গায়ের জোরে সরকার চালাচ্ছেন! আমরা গণতান্ত্রিক পথেই প্রতিবাদ জানাব।’’ বাংলা-সহ গোটা দেশে কর্মসংস্থানের সঙ্কটের প্রেক্ষিতে পঞ্চায়েত নির্বাচনের আগেই কলকাতায় বড় সমাবেশের পরিকল্পনা নিয়েছে যুব কংগ্রেস। সেই সঙ্গেই আজ়হারের বক্তব্য, সাগরদিঘির উপনির্বাচনে ফলে বিজেপি এবং তৃণমূল, দু’দলই বিপদের সঙ্কেত পেয়েছে। তাই দু’দলই ফের মেরুকরণ, বিভাজনের কৌশল নিয়েছে। পথে নেমে এই রাজনীতির মোকাবিলার চেষ্টাও তাঁরা করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Letter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE