Advertisement
২০ এপ্রিল ২০২৪
Watch

জলে ডুবলেও কিছু হবে না, ৬০ বছরের পুরনো এই ঘড়ির দাম ৪১ লক্ষ টাকারও বেশি

১৯৬৪ সালে ওই ঘড়িটি যখন কেনা হয়েছিল, সেই সময় দাম ছিল সাত হাজার টাকা। আর ২০২৩ সালে ঘড়িটি বিক্রি হল ৪১ লক্ষ টাকারও বেশি দামে।

representative photo of watch

৬০ বছরের পুরনো ঘড়ি শোরগোল ফেলে দিয়েছে। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লন্ডন শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৭:২৭
Share: Save:

৬০ বছর আগে যে ঘড়ি ৭ হাজার টাকায় কেনা হয়েছিল, নিলামে সেই ঘড়ির দামই উঠল ৪১ লক্ষ টাকারও বেশি। ঘড়ি প্রস্তুতকারী সংস্থা রোলেক্সের এমনই একটি ঘড়ি শোরগোল ফেলে দিয়েছে। ১৯৬৪ সালে ওই ঘড়িটি কেনা হয়েছিল ৭ হাজার টাকায়। আর ২০২৩ সালে ব্রিটেনে নিলামে ঘড়িটির দাম উঠেছে ৪১ লক্ষ ১১ হাজার ৬৯২ টাকা।

ওই ঘড়িটি রোলেক্সের ‘সাবমেরিন মডেল’। যা ‘দ্য ডাইভার্স ওয়াচ’ নামেও পরিচিত। ১৯৫৩ সালে ওই মডেলটি বাজারে আনা হয়েছিল। সেটিই ছিল প্রথম জল নিরোধক ঘড়ি।

বিবিসি সূত্রে খবর, ঘড়িটির মালিক ছিলেন সাইমন বার্নেট। তিনি এক জন ডুবুরি হিসাবে কর্মরত ছিলেন। ২০১৯ সালে তাঁর মৃত্যু হয়। তাঁর পুত্র পেটে বার্নেট নিলামে ঘড়িটি বিক্রি করেছেন। বিবিসি আয়োজিত একটি রোড শোয়ে ঘড়িটি প্রদর্শিত হয়।

নৌবাহিনীতে কর্মরত ছিলেন সাইমন। সেই সময় তিনি ওই ঘড়িটি ব্যবহার করেছিলেন বলে জানিয়েছেন তাঁর পুত্র। পেটে বর্তমানে অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

watch Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE