Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Iran

গাড়ি চুরি করেছেন বাবা, ‘শিক্ষা’ দিতে ৯ বছরের ছেলেকে গুলি করে মারল ইরানের পুলিশ

গাড়ি চুরি করে পালাচ্ছিলেন মোর্তাজার বাবা। সেই গাড়িকে থামাতে গুলি ছুড়তে শুরু করে পুলিশ। পুলিশের দাবি, পাল্টা গুলি চালান মোর্তাজার বাবাও। গুলি বিনিময়ের মাঝে পড়ে মৃত্যু হয় ছেলের।

File image of Iran Police

আবারও বিতর্কে ইরানের পুলিশ। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
তেহরান শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ২১:৪৮
Share: Save:

আবার মর্মান্তিক খবর ইরান থেকে। বাবাকে ‘শিক্ষা’ দিতে ৯ বছরের ছেলেকে গুলি করে মারল পুলিশ। ঘটনাটি ঘটেছে ইরানের দক্ষিণ-পশ্চিম দিকের খুজেস্তান প্রদেশে। সংবাদ সংস্থা এপি সূত্রে দাবি, চুরি করা গাড়ি নিয়ে পালাচ্ছিলেন বাবা। পাশেই বসে ছিল ৯ বছরের মোর্তেজা জ়ারেগানি। পুলিশ গাড়িটিকে আটকাতে গিয়ে গুলি ছোড়ে। সেই গুলি লাগে নাবালকের গায়ে। মৃত্যু হয় তার।

এপি সূত্রে খবর, গাড়ি চুরি করে পালাচ্ছিলেন মোর্তাজার বাবা। সেই গাড়িকে থামাতে গুলি ছুড়তে শুরু করে পুলিশ। পুলিশের দাবি, পাল্টা গুলি চালান মোর্তাজার বাবাও। গুলি বিনিময়ের মাঝে পড়ে মৃত্যু হয় ছেলের।

পুলিশের আরও দাবি, মোর্তাজার বাবাকে বার বার গাড়ি থামানোর জন্য হুঁশিয়ারি দেওয়া হচ্ছিল। কিন্তু তিনি তাতে কর্ণপাত করেননি। গাড়ি না থামালে গুলি চালানো হবে বলেও জানিয়েছিল পুলিশ। কিন্তু তা-ও গাড়ি থামাননি তিনি। এর পরেই বাধ্য হয়ে গুলি ছোড়ে পুলিশ। যদিও মোর্তাজার বাবার দাবি, পুলিশ গুলি চালানোর আগে এক বারও সতর্ক করেনি। আচমকাই ঝাঁকে ঝাঁকে গুলি ছুটে আসে তাঁর ছেলের দিকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ছোট্ট মোর্তাজার।

অনেকটা একই রকম ঘটনা ইরানে ঘটেছে আগেও। গত বছর নভেম্বরে যখন ইরান জুড়ে চলছে হিজাব বিরোধী আন্দোলন, সেই সময় মায়ের হাত ধরে রাস্তা পেরোতে গিয়ে পুলিশের গুলিতে মৃত্যু হয় ৯ বছরের কিয়ান পিরফালাকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Iran Gunshot Dead
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE