Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dog

গলা কাটার চেষ্টা করেছিলেন দুষ্কৃতীরা, তার পরই জীবন বদলে যায় সেই কুকুরের

হামলার মুখে পড়েছিল একটি কুকুর। কোনও রকমে পালিয়ে প্রাণে বেঁচেছে সে। বর্তমানে কুকুরটির স্থায়ী আস্থানা খোঁজা হচ্ছে। আঘাত সারিয়ে এখন দিব্যি রয়েছে সে।

কুকুরটির ঘাড়ে গভীর ক্ষত তৈরি হয়েছিল।

কুকুরটির ঘাড়ে গভীর ক্ষত তৈরি হয়েছিল। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
মেক্সিকো সিটি শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৯:০৫
Share: Save:

রাস্তায় ঘুরছিল সে। আচমকা কয়েক জন ‘দুষ্টু লোক’ তাকে ঘিরে ধরে মারধর করতে শুরু করলেন। তার গলা কাটারও চেষ্টা করলেন তাঁরা। তবে কোনও রকমে সে পালিয়ে নিজের প্রাণ বাঁচিয়েছে। এই হামলার পর সে যেন নতুন এক জীবন পেয়েছে। সে আসলে আর কেউ নয়, একটা পথকুকুর।

তার বয়স তিন। গত বছরের ডিসেম্বরে ভয়ঙ্কর হামলার মুখে পড়েছিল ক্যানেলো নামের ওই কুকুরটি। সংবাদ সংস্থা সূত্রে খবর, হামলার পর তার ঘাড়ে গভীর ক্ষত তৈরি হয়। সেই অবস্থাতেই মেক্সিকোর রাস্তায় হাঁটছিল কুকুরটি।

কুকুরটি বর্তমানে সুস্থ রয়েছে।

কুকুরটি বর্তমানে সুস্থ রয়েছে। ছবি সংগৃহীত।

বেচারা কুকুরটির এই অবস্থা দেখে শিউরে উঠেছিলেন পথচলতি মানুষরা। তাঁরাই ওই কুকুরটি রক্তাক্ত অবস্থায় দেখে উদ্ধার করেন। তার পর পশু চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় তাকে। দেখা যায়, কুকুরটির ঘাড়ে গভীর ক্ষত রয়েছে। চিকিৎসকরা জানান যে, হামলাকারীরা কুকুরটির গলা কাটতে চেয়েছিলেন। এত বড় আঘাত পাওয়ার পরও কুকুরটি প্রাণ বাঁচিয়ে যে ভাবে হামলাকারীদের খপ্পর থেকে পালিয়ে এসেছে, তা জেনে কুকুরটিকে তারিফ করেছেন অনেকে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, কুকুরটিকে উদ্ধার করে একটি পোষ্যদের আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে শুশ্রুষার পর সেরে উঠেছে কুকুরটি। ওই পোষ্য আশ্রয়কেন্দ্রের কর্মীদের কথায়, কুকুরটি খুবই ভাল। বর্তমানে দিব্যি রয়েছে সেখানে। তবে তার স্থায়ী আস্তানার খোঁজ করা হচ্ছে। সম্প্রতি এই খবর প্রকাশ্যে এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dog pet dog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE