Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Flights

Flight Cancelled: কর্মীর অভাবে বাতিল শ’য়ে শ’য়ে উড়ান, অতিমারিতে বিদায় দেওয়া কর্মীদের ফেরাচ্ছে বিমান সংস্থা

আচমকা তৈরি হওয়া একটি ঝড় এবং তার জন্য কর্মীদের বিভিন্ন জায়গায় আটকে পড়ায় পরিষেবা দেওয়ার কর্মী পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে সংস্থাটি।

আচমকা তৈরি হওয়া একটি ঝড় এবং তার জন্য কর্মীদের বিভিন্ন জায়গায় আটকে পড়ায় পরিষেবা দেওয়ার কর্মী পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে সংস্থাটি।

আচমকা তৈরি হওয়া একটি ঝড় এবং তার জন্য কর্মীদের বিভিন্ন জায়গায় আটকে পড়ায় পরিষেবা দেওয়ার কর্মী পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে সংস্থাটি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ডালাস শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১৩:১৯
Share: Save:

আমেরিকার একটি বিমান সংস্থা গত কয়েক দিন ধরে এক নতুন সমস্যার মুখে পড়েছে। বিমানের ভিতর এবং বিমানবন্দরে পরিষেবা দেওয়ার যথেষ্ট কর্মী না থাকায় একের পর উড়ান বাতিল করতে হচ্ছে তাঁদের। শুক্রবার এবং শনিবার মিলিয়ে ৮০০টি উড়ান বাতিল করতে হয়েছিল। বিমান সংস্থার তরফে জানানো হয়েছে, রবিবার আরও অন্তত ৪০০টি উড়ান বাতিল হওয়ার আশঙ্কা রয়েছে।

আচমকা তৈরি হওয়া একটি ঝড় এবং তার জন্য কর্মীদের বিভিন্ন জায়গায় আটকে পড়ায় পরিষেবা দেওয়ার কর্মী পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে সংস্থাটি। তারা বলেছে, বাধ্য হয়েই বাতিল করতে হচ্ছে শ’য়ে শ’য়ে উড়ান। এতে আর্থিক ক্ষতি হচ্ছে দেখে সংস্থাটি রবিবার জানিয়েছে, অচিরেই অতিমারিতে বিদায় জানানো ১৮০০ কর্মীকে ফেরাতে চলেছে তারা। ডিসেম্বরের মধ্যে নিয়োগ করা হবে আরও অন্তত চার হাজার বিমানকর্মীকে।

অতিমারিতে অল্প কর্মী নিয়েই বিমান পরিষেবা দিচ্ছিল সংস্থাটি। কিন্তু বর্তমানে দেশের অধিকাংশ মানুষেরই দু’টি করে টিকা হয়ে যাওয়ায় বাইরে বেরনোর ভয় কমেছে। বেড়েছে বিমানে যাতায়াতের সংখ্যা। এর মধ্যে বৃহস্পতিবার আবহাওয়া খারাপ হওয়ায় ভয়ঙ্কর কর্মীসঙ্কটের মুখোমুখি হয় সংস্থাটি। আমেরিকার ডালাসে সবচেয়ে বেশি সমস্যা তৈরি হয়। পরিস্থিতি সামলাতে অতিমারির সময় যে কর্মীদের সাময়িক ভাবে ছুটিতে পাঠানো হয়েছিল তাদের অবিলম্বে ফেরানোর ঘোষণা করেছে বিমান সংস্থাটি। নতুন কর্মী নিয়োগের কথাও বলেছে।

আমেরিকার এই সংস্থাটি দৈনিক ৫০টি দেশের ৩৫০টি গন্তব্যে ৬৭০০ উড়ান পরিচালনা করে। গত তিন দিনে গড়ে ৪০০টি করে বিমান বাতিল হওয়ায় ক্ষতির মুখে পড়েছে সংস্থাটি। প্রসঙ্গত গত সপ্তাহেই আরও একটি বিমান সংস্থা কর্মীদের অভাবে প্রায় দু’হাজার উড়ান বাতিল করতে বাধ্য হয়। যার জেরে সাড়ে সাত কোটি ডলারের ক্ষতি হয় ওই সংস্থার।

অতিমারিতে অন্তর্দেশীয় বিমান বন্ধ হওয়ায় বহু বিমান সংস্থাই তাদের কর্মীদের একাংশকে ছুটিতে পাঠিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flights US Airline cancelled Aeroplane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE