Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Texas

Texas synagogue: পাক সন্ত্রাসবাদী মহিলার মুক্তির দাবিতে পণবন্দি, টেক্সাসে পুলিশের গুলিতে নিহত অপহরণকারী

প্রথমে জানা যায়, সন্ত্রাসবাদী কার্যকলাপে অভিযুক্ত আমেরিকার জেলে বন্দি পাকিস্তানি বোনের মুক্তির দাবিতে এই কাজ করেছে ওই বন্দুকবাজ।

এলাকা ঘিরে ফেলে পুলিশ।

এলাকা ঘিরে ফেলে পুলিশ। টুইটার থেকে নেওয়া

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২২ ১০:১৯
Share: Save:

আমেরিকায় বন্দি পাক সন্ত্রাসবাদীদের মুক্তি চেয়ে টেক্সাসের একটি সিনাগগে (ইহুদি উপাসনালয়) বেশ কয়েক জনকে বন্দি করে এক দুষ্কৃতী। দীর্ঘ টানাপড়েনের পর অবশেষে তাঁরা মুক্তি পেলেন। বন্দি সকলেই অক্ষত অবস্থায় সিনাগগ থেকে বেরিয়ে এসেছেন বলে জানিয়েছেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট। পুলিশের গুলিতে নিহত হয়েছে ওই দুষ্কৃতী।

শনিবার ভোররাতে এক জন বন্দিকে উদ্ধার করতে পারে পুলিশ। টেক্সাসের কোলিভিলে ওই সিনাগগে কত জন বন্দি রয়েছেন তা নিয়ে ধন্ধে ছিল পুলিশ। তবে জানা গিয়েছে উপাসনালয়ের রাব্বি-সহ অন্ত দু’জন আটক ছিলেন।

পুলিশ জানিয়েছে, পশ্চিম ডালাস থেকে ৪০ কিলোমিটার দূরে ওই সিনাগগে বেশ কয়েক জনকে বন্দি করার খবর শনিবার রাতে তাদের কাছে আসে। এর পর এলাকা ঘিরে ফেলে পুলিশ। কী কারণে তাঁদের বন্দি করা হয়েছে তা ওই দুষ্কৃতীর কাছে জানতে চায় পুলিশ।

প্রথমে জানা যায়, সন্ত্রাসবাদী কার্যকলাপে অভিযুক্ত আমেরিকার জেলে বন্দি বোনের মুক্তির দাবিতে এই কাজ করেছে ওই বন্দুকবাজ। তার বোনের নাম আফিয়া সিদ্দিকি। তিনি প্রাক্তন পাক বিজ্ঞানী। ২০১০ সালে আফগানিস্থানে এক আমেরিকার অধিকারিককে খুনের চেষ্টার অভিযোগে তাঁকে ৮৬ বছরের জেলের সাজা দেয় নিউইয়র্কের একটি আদালত। বতর্মানে তিনি টেক্সাসের একটি জেলে রয়েছেন।

কিন্তু পরে জানা যায় ওই দুষ্কৃতী আফিয়ার দাদা নয়। পুলিশ জানিয়েছে ওই ব্যক্তি যে আরবি শব্দ ব্যবহার করেছে তার মানে বোন। এর ফলে তারা মনে করে বোনের মুক্তি চেয়ে ওই দুষ্কৃতী এই কাজ করছে। আমেরিকার একটি সংবাদমাধ্যমও প্রাথমিক ভাবে ওই ব্যক্তিকে আফিয়ার ভাই জানায়। পরে আবার তারা জানায় আফিয়ার ভাই হিউস্টনে রয়েছেন। তাঁর আইনজীবী এ খবর জানিয়েছেন। এই ঘটনার পর উদ্বেগ প্রকাশ করে ইজরায়েল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Texas Captive
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE