Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Twitter

দেউলিয়া হতে পারে সংস্থা, হাল ফেরাতে টুইটার কর্মীদের সপ্তাহে ৮০ ঘণ্টা কাজ করতে বললেন মাস্ক

ইলন মাস্কের আশঙ্কা, যে কোনও দিন দেউলিয়া হয়ে যেতে পারে টুইটার। তাঁর স্পষ্ট নিদান, সঙ্কট এড়াতে সপ্তাহে ৮০ ঘণ্টা অফিসে এসে কঠোর পরিশ্রম করতে হবে সংস্থার কর্মীদের।

ইলন মাস্ক।

ইলন মাস্ক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১৬:৩৫
Share: Save:

সপ্তাহ দুয়েক আগেই টুইটারের মালিকানা পেয়েছেন আমেরিকার ধনকুবের, টেসলা-কর্তা ইলন মাস্ক। মেসেজিং অ্যাপ সংস্থাটির দায়িত্ব নিয়েই অর্ধেক কর্মীকে ছাঁটাই করেছেন তিনি। এ বার সংস্থার ভবিষ্যৎ নিয়ে নতুন উদ্বেগের কথা শোনালেন তিনি।

জানালেন, যে কোনও দিন দেউলিয়া হতে পারে সংস্থা। তা রুখতে কী করণীয়, তা-ও কর্মীদের জানিয়ে দিলেন তিনি। মাস্কের স্পষ্ট নিদান, সপ্তাহে ৮০ ঘণ্টা অফিসে এসে কঠোর পরিশ্রম করতে হবে সংস্থার কর্মীদের।

শুধু তা-ই নয়, মাস্ক জানিয়ে দিয়েছেন সংস্থার তরফে আর বিনামূল্যে খাবার পাবেন না কর্মীরা। কোভিড অতিমারির কারণে অধিকাংশ কর্মী এত দিন যে বাড়ি থেকে কাজ করার সুযোগ পেয়েছিলেন, তা-ও বন্ধ করতে চলেছে টুইটার। স্বভাবতই, সংস্থার নতুন মালিকের এই বক্তব্যে চিন্তিত টুইটারের কর্মীরা। তাঁদের এবং সংস্থার ভবিষ্যৎ নিয়ে অনেকেই কার্যত দিশাহীন।

মাস্ক জানিয়ে দিয়েছেন, সংস্থার আর্থিক অবস্থা ভাল নয়। ইতিমধ্যেই কয়েক কোটি ডলারের ঋণের বোঝা চেপে রয়েছে সংস্থার উপরে। এই পরিস্থিতিতে আরও অর্থোপার্জন করা প্রয়োজন বলে মনে করছেন টুইটার-কর্তা। সেটা করা না গেলে দেউলিয়া হতে খুব বেশি সময় লাগবে না বলে আশঙ্কা তাঁর। যে সমস্ত কর্মী দিনে প্রায় ১৬ ঘণ্টা কঠোর পরিশ্রম করতে পারবেন না, তাঁদের উদ্দেশে মাস্কের বার্তা, “আপনাদের পদত্যাগপত্র প্রস্তুত রাখুন। সংস্থা তা গ্রহণ করতে প্রস্তুত।”

এ দিকে টুইটার সূত্রে খবর, সংস্থার আরও দুই শীর্ষকর্তা গত বুধবার রাতে ইস্তফা দিয়েছেন। মাস্ক তাঁদের ফের কাজে যোগ দেওয়ার জন্য অনুরোধ জানাতে পারেন বলে জানাচ্ছে সংস্থার একটি সূত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Elon Musk Layoffs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE