Advertisement
০৪ মার্চ ২০২৪
Mexico

এক ফ্রেমে প্রায় ৫০টি বজ্রপাতের ছবি, এমন বিরল ভিডিয়ো আগে দেখেছেন?

অগ্ন্যুৎপাতের কিছু ভিডিয়োও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। এলাকার মানুষ বলছেন, তাঁরা বাজ পড়ার শব্দে সারা রাত প্রায় ঘুমাতেই পারেননি, এত ঘনঘন বজ্রপাত হয়েছে সেই রাতে।

এক ফ্রেমে প্রায় ৫০টি বজ্রপাত ক্যামেরাবন্দি। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

এক ফ্রেমে প্রায় ৫০টি বজ্রপাত ক্যামেরাবন্দি। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
মেক্সিকো সিটি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২০ ১৯:৩৩
Share: Save:

কিছু কিছু ঘটনা জীবনে একবারই সামনে আসে। যেমন এই ফোটোগ্রাফারের সামনে এল এমন এক মুহূর্ত, যিনি একটি মাত্র ফ্রেমে এনে ফেললেন ৫০-এর বেশি বজ্রপাতের ছবি। মেক্সিকোর এক আগ্নেয়গিরির কাছে এমন বিরল দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়।

বছর সাঁত্রিশের ফোটোগ্রাফার হার্নান্দো বিভেরা কার্ভান্তেস প্রায় ১৩ হাজার ফুট উচ্চতায় কলিমা ভলক্যানোর কাছে এই দৃশ্য ক্যামেরাবন্দি করেন। এটি মেক্সিকোতে অবস্থিত একটি সক্রিয় আগ্নেয়গিরি, যেটি সম্প্রতি আগ্ন্যুৎপাত শুরু করেছে। মঙ্গলবার রাতে হার্নান্দোর ক্যামেরায় এই ঘটনা ধরা পড়ে। অগ্ন্যুৎপাতের কিছু ভিডিয়োও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। এলাকার মানুষ বলছেন, তাঁরা বাজ পড়ার শব্দে সারা রাত প্রায় ঘুমাতেই পারেননি, এত ঘনঘন বজ্রপাত হয়েছে সেই রাতে।

ফোটোগ্রাফার হার্নান্দো জানিয়েছেন, তিনি ছোটবেলা থেকেই বজ্রপাতের ঘটনায় বেশ রোমাঞ্চিত হতেন। সেদিন তিনি লক্ষ করেন, পাঁচ মিনিটের মধ্যে ৪০ থেকে ৫০টি বাজ পড়েছে। তিনি প্রায় ৪২টি ছবি তোলেন। এবং সেই ছবিগুলিতে তিনি একত্রিত করে একটি ছবিতে পরিণত করেন। ফলে দেখে মনে হবে, একটি ফ্রেমেই ধরা পড়েছে প্রায় ৫০টি বজ্রপাত।

আরও পড়ুন: পাথর পড়ে দুমড়ে-মুচড়ে গেল গাড়ি, চালকের কী হল দেখুন!

আরও পড়ুন: সৎছেলেকে বিয়ে করলেন রাশিয়ার এক সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার

দেখুন সেই ছবি:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE