Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shanghai

Shanghai: কোভিড রোগীদের জন্য ঘর ছাড়তে হবে! নয়া নির্দেশিকায় ফুঁসছেন সাংহাইয়ের বাসিন্দারা

উহানে কোভিড সংক্রমণের দু’বছর পর সাংহাই করোনার ভরকেন্দ্র হয়ে উঠেছে। দু’কোটি ৫০ লক্ষ বাসিন্দার এই শহরে সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে একের পর এক কঠোর পদক্ষেপের গেরোয় হাঁসফাঁস করছে সাংহাই।

পুলিশের সঙ্গে শহরবাসীর গন্ডগোল। ছবি সৌজন্য টুইটার।

পুলিশের সঙ্গে শহরবাসীর গন্ডগোল। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
সাংহাই শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ১৬:১১
Share: Save:

সাংহাইয়ে কোভিডের সংক্রমণ বেড়েই চলেছে। কোভিডে আক্রান্তদের নিভৃতবাসের জন্য পর্যাপ্ত জায়গার অভাব দেখা দিয়েছে। পরিস্থিতি সামাল দিতে এ বার শহরবাসীদের ঘর চেয়ে বসল প্রশাসন। এক নির্দেশিকা জারি করে প্রশাসন জানিয়েছে, কোভিড রোগীদের নিভৃতবাসের জন্য ঘর ছাড়তে হবে বাসিন্দাদের। এই নির্দেশিকা পাওয়ার পর থেকেই ক্ষোভে ফুঁসছে সাংহাইবাসী। রাস্তায় নেমে বিক্ষোভ দেখান তাঁরা। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধও হয় শহরবাসীদের।

তেমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা যাচ্ছে সাদা কিট পরা পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন বহু শহরবাসী। একটা সময় পুলিশের ব্যারিকেড ভেঙে দেন তাঁরা। তার পরই শুরু হয় দু’পক্ষের ধস্তাধস্তি।

সাংহাইয়ে উত্তরোত্তর সংক্রমণ বাড়তে থাকায় অনেক দিন ধরেই ঘরবন্দি শহরবাসী। গোটা শহরকে নিভৃতবাসে পাঠিয়ে দেওয়ায় এমনিতেই ক্ষোভ জন্মেছিল শহরবাসীর মধ্যে। সেই ক্ষোভের আঁচ আরও বাড়ে বন্দিদশায় থাকা অবস্থায় সরকারি অসহযোগিতা এবং পর্যাপ্ত পরিমাণ খাবার না পাওয়ায়। এ বার কোভিড রোগীদের জন্য ঘর ছেড়ে দেওয়ার নিদান দেওয়ায় সেই ক্ষোভের বিস্ফোরণ ঘটল।

উহানে কোভিড সংক্রমণের দু’বছর পর সাংহাই করোনার ভরকেন্দ্র হয়ে উঠেছে। দু’কোটি ৫০ লক্ষ বাসিন্দার এই শহরে সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে একের পর এক কঠোর পদক্ষেপের গেরোয় হাঁসফাঁস করছে সাংহাই। তার মধ্যে নয়া এই নির্দেশিকা সেই ক্ষোভের আঁচ আরও বাড়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shanghai COVID19 Quarantine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE