Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CCTV Camera

সিসি ক্যামেরা চিনের কেন, মোদীকে চিঠি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি গুরুত্বপূর্ণ চিঠি লিখলেন অরুণাচল প্রদেশের কংগ্রেস বিধায়ক নিনং এরিং। তাঁর দাবি, সরকারি অফিসে চিনের তৈরি সিসি ক্যামেরার ব্যবহার বন্ধ করা হোক।

Arunachal Pradesh Congress MLA Ninong Ering

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি গুরুত্বপূর্ণ চিঠি লিখলেন অরুণাচল প্রদেশের কংগ্রেস বিধায়ক নিনং এরিং। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ০৬:৩৭
Share: Save:

চিন নিয়ে কেন্দ্রীয় সরকার এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধীর চাপানউতোরের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি গুরুত্বপূর্ণ চিঠি লিখলেন অরুণাচল প্রদেশের কংগ্রেস বিধায়ক নিনং এরিং। তাঁর দাবি, সরকারি অফিসে চিনের তৈরি সিসি ক্যামেরার ব্যবহার বন্ধ করা হোক। তাঁর মতে, এটি বেজিংয়ের ‘চোখ কান’ হয়ে উঠছে।

জাতীয় নিরাপত্তার প্রশ্নে এই বিধায়ক অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেছেন বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। বিশেষত অরুণাচল প্রদেশ সংলগ্ন ভারত-চিন প্রকৃত নিয়ন্ত্রণ রেখা যখন অত্যন্ত স্পর্শকাতর হয়ে উঠেছে, সীমান্তে চিন একের পর এক গ্রাম বানাচ্ছে বলে অভিযোগ, তখনও চিনা সিসি ক্যামেরা ভারতের ব্যবহার করা আদৌ উচিত কি না, তা নিয়ে প্রশ্ন তৈরি হচ্ছে। বিধায়ক এরিংয়ের বক্তব্য, “এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে চিন শুধু প্রকৃত নিয়ন্ত্রণ রেখাতেই অনুপ্রবেশ ঘটাচ্ছে না। তারা ভারতের তথ্য প্রযুক্তি পরিকাঠামোকেও আক্রমণের চেষ্টা করছে। ভারতের উচিত এই মুহূর্তে বিষয়টির মোকাবিলা করা। এই প্রেক্ষিতে আমি কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানাচ্ছি অবিলম্বে ভারত সরকারের অফিসে চিনা সিসি ক্যামেরা বসানোর উপর নিষেধাজ্ঞা জারি করা হোক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE