Advertisement
১৬ জুলাই ২০২৪
Bangladesh Train Accident

মালগাড়ির ধাক্কায় উল্টে গেল যাত্রিবাহী ট্রেনের দু’টি কামরা, বাংলাদেশের কিশোরগঞ্জে মৃত ১৫

মালবাহী ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। যাত্রিবাহী ট্রেনটি যাচ্ছিল ভৈরব থেকে ঢাকার দিকে। ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্ট ক্রসিংয়ে হয় দুর্ঘটনা।

কিশোরগঞ্জের দুর্ঘটনাস্থল।

কিশোরগঞ্জের দুর্ঘটনাস্থল। ছবি: প্রথম আলোর সৌজন্যে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঢাকা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৮:২৫
Share: Save:

বাংলাদেশের কিশোরগঞ্জে যাত্রিবাহী ট্রেনে মালগাড়ির ধাক্কায় অন্তত ১৫ জনের মৃত‌্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ৫০ জন। সে দেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’ জানিয়েছে। সোমবার বিকেল সওয়া ৩টে নাগাদ ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে ওই দুর্ঘটনা ঘটেছে।

ভৈরব উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহম্মদ সাদিকুর রহমান সোমবার সন্ধ্যায় ট্রেন দুর্ঘটনায় অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন। দুর্ঘটনাস্থল থেকে প্রথম আলোর প্রতিবেদককে তিনি বলেন, ‘‘আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হচ্ছে। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের নীচে কয়েক জন চাপা পড়ে থাকতে পারেন। তাঁদের উদ্ধারের চেষ্টা চলছে।’’ ফলে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক আবুল কালাম আজাদ এবং জেলার পুলিশ সুপার মহম্মদ রাসেল শেখও দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধারের কাজ তদারক করছেন। প্রত্যক্ষদর্শীদের একাংশ জানিয়েছেন, মালবাহী ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। যাত্রিবাহী ট্রেনটি যাচ্ছিল ভৈরব থেকে ঢাকার দিকে। ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে ক্রসিংয়ে যাত্রিবাহী ট্রেনের শেষ দুই বগিতে ধাক্কা দেয় মালগাড়িটি। সংঘর্ষের অভিঘাতে যাত্রিবাহী ট্রেনের দু’টি বগি উল্টে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train accident Bangladesh train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE