Advertisement
১৩ জুলাই ২০২৪
Terrorist Attack In Pakistan

ভোটের আগে উত্তপ্ত পাকিস্তান, থানায় ঢুকে হামলা চালাল জঙ্গিরা, নিহত অন্তত ১০ পুলিশ

আগামী বৃহস্পতিবার পাকিস্তানে সাধারণ নির্বাচন। তার আগে থানায় ঢুকে এই জঙ্গি হামলার ঘটনায় সে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা নিয়েই প্রশ্ন উঠছে।

At least ten personnel killed in attack on police station in Pakistan on Monday

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫৯
Share: Save:

পাকিস্তানে থানায় ঢুকে পুলিশের উপরে হামলা চালাল জঙ্গিরা। স্থানীয় প্রশাসনের তরফে জানা গিয়েছে, সোমবার ভোরে উত্তর-পশ্চিম পাকিস্তানের ডেরা ইসমাইল খান জেলার চৌধওয়ান পুলিশ থানায় ঢুকে পড়ে পড়ে প্রায় ৩০ জন জঙ্গি। ঢুকেই তারা স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। পাল্টা গুলি চালায় পুলিশও। প্রায় আড়াই ঘণ্টার গুলিযুদ্ধ শেষে দেখা যায়, প্রাণ হারিয়েছেন অন্তত ১০ জন পুলিশ। সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, এই সন্ত্রাসবাদী হামলায় জখম হয়েছেন ছ’জন পুলিশ আধিকারিক। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তবে এই ঘটনায় কোন সন্ত্রাসবাদী সংগঠন জড়িত, গুলিযুদ্ধে কত জন জঙ্গি মারা গিয়েছেন, তা এখনও স্পষ্ট নয়। আগামী বৃহস্পতিবার পাকিস্তানে সাধারণ নির্বাচন। তার আগে এই ঘটনায় সে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা নিয়েই প্রশ্ন উঠছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, জঙ্গিরা হ্যান্ড গ্রেনেড ব্যবহার করায় হতাহতের সংখ্যা আরও বৃদ্ধি পেয়েছে। খাইবার পাখতুনখোয়া প্রদেশের পুলিশ প্রধান আখতার হায়াত গান্দাপুর সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, সোমবার ভোর ৩টে নাগাদ এই হামলা হয়। প্রসঙ্গত, পাকিস্তানি তালিবান এবং সরকারের মধ্যে যুদ্ধবিরতি চুক্তি ভেঙে যাওয়ার পর ২০২২ সাল থেকেই পাকিস্তানে সন্ত্রাসবাদী হামলার ঘটনা ক্রমশ বেড়েছে। গত ডিসেম্বরে উত্তর-পশ্চিম পাকিস্তানে আত্মঘাতী বোমা বিস্ফোরণে ২৩ জন পাক সেনার মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Terrorist Attack police station
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE