×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

পাখি ধাওয়া করতে গিয়ে মুখ থুবড়ে পড়ল হাতি!

সংবাদ সংস্থা
২৪ জুন ২০১৭ ১৯:৫৩
ছবি: ইউটিউবের সৌজন্যে।

ছবি: ইউটিউবের সৌজন্যে।

বয়সটা খুবই কম। পায়ে এখনও জোর আসেনি সে ভাবে। টলমল সেই পায়েই দুলকি চালে মায়ের সঙ্গে ঘুরে বেড়ায় হস্তিশাবকটি। ক’দিন আগে মায়ের সঙ্গে বোরাস চিড়িয়াখানায় খেলে বেড়াচ্ছিল সে। সেই সময় মাঠের মধ্যে চরে বেড়াচ্ছিল কিছু পাখি।

আর তাদের দেখেই বোধ হয় খুনসুটি করার ইচ্ছে জেগে ওঠে। ছুটে ছুটে পাখিগুলোর নাগালে যাওয়ার চেষ্টা করতে থাকে হাতিটি। পাখিরাও হয়তো মজা করার মেজাজেই ছিল। তাই চেহারায় অনেকটা বড় পশুকে কাছে আসতে দেখেও উড়ে না গিয়ে হস্তিশাবকটির সামনে তারা দৌড়তে শুরু করল। ভাবটা এমন যেন, ‘ধর তো দেখি’।

হাতির ছানাটিও নাছোড়বান্দা। পাখিগুলোও দৌড়চ্ছে। আর ক্রমাগত তাদের ধাওয়া করে বেড়াচ্ছে হাতিটি। গোল গোল করে কিছু ক্ষণ ঘোরার পরেই ঘটল বিপত্তি। এক্কেবারে মাটিতে মুখ থুবড়ে পড়ল সে।

Advertisement

আরও পড়ুন: আহ্লাদে আটখানা জোলা! দেখুন ভিডিও

কাছেই দাঁড়িয়েছিল তার মা। দূর থেকেই সন্তানের কাণ্ড-কারখানার দিকে কড়া নজর ছিল। বাচ্চাকে পড়ে যেতে দেখেই ছুটে এল সে। কিন্তু, তত ক্ষণে উঠে পড়েছে শাবকটি। মাকে আসতে দেখেই তার দিকেই দৌড় লাগাল সে।

এমনই একটি মিষ্টি ভিডিও এই মুহূর্তে ইন্টারনেটে ভাইরাল। গত ২২ জুন ভিডিওটি ইউটিউবে আপলোড করা হয়েছে। এর মধ্যে প্রায় ৮৭ হাজার মানুষ এই ভিডিওটি দেখে ফেলেছেন। জানা গিয়েছে, সুইডেনের বোরাস চিড়িয়াখানার এমন একটি দৃশ্যকে ক্যামেরাবন্দি করেছিলেন এক পর্যটক। মজার ছলে ভিডিওটিকে আপলোড করে দেন ইউটিউবে। যা দেখে মজা পাচ্ছেন ইন্টারনেট ব্যবহারকারীরা।

দেখুন ভিডিও

Advertisement