Advertisement
২২ মে ২০২৪
China

মায়ের নামে নালিশ জানাতে ১৩০ কিমি সাইকেলে পাড়ি! তার পর?

চিনের মেইজিয়াং শহরের একটি এক্সপ্রেসওয়ে টানেলের সামনে বসেছিল ওই নাবালক। পুলিশটি তাকে উদ্ধার করে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে।

Representative image of a boy riding bicycle

রাস্তায় যদি খিদে পেয়ে যায়, তার জন্য বাড়ি থেকেই প্রস্তুতি নিয়ে এসেছিল নাবালক।  প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ০৮:৪১
Share: Save:

মায়ের সঙ্গে ঝগড়া করে মুখ ভার করে বাড়িতে বসেছিল ১১ বছরের বালক। মনের কথা কাকে বলবে? তাই মায়ের নামে নালিশ জানাতে দিদার বাড়ি যাওয়ার সিদ্ধান্ত নিল সে। সকাল সকাল তাই নিজের সাইকেল নিয়ে রাস্তায় বেরিয়ে পড়ল। প্রায় ২৪ ঘণ্টা ধরে ১৩০ কিলোমিটার সাইকেল চালিয়ে দিদার বাড়ির কাছাকাছি পৌঁছেও গিয়েছিল সে। ফুটপাতে তাকে ক্লান্ত হয়ে বসে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, চিনের মেইজিয়াং শহরের একটি এক্সপ্রেসওয়ে টানেলের সামনে বসেছিল ওই নাবালক। পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। নাবালকটি জানায়, রাস্তায় ‘রোড সাইন’ দেখে সে এত দূর সাইকেল চালিয়ে আসে। কয়েক বার ভুল পথে গিয়েও তা বুঝে আবার সঠিক পথ ধরে নেয় সে। রাস্তায় যদি খিদে পেয়ে যায়, তার জন্য বাড়ি থেকেই প্রস্তুতি নিয়ে এসেছিল নাবালক।

বাড়ি থেকে আনা পাউরুটি আর জল খেয়ে খিদে মেটাচ্ছিল সে। কিন্তু দিদার বাড়ির কাছে এসে ক্লান্ত হয়ে পড়ে। তাই টানেলের সামনে বসে বিশ্রাম নিচ্ছিল সে। আর চলার ক্ষমতা ছিল না তার। পুলিশ তাকে উদ্ধার করে তার বাড়িতে খবর দেয়। নাবালকের মা এবং দিদা দু’জনেই থানায় আসেন। থানায় তার মা বলেন, ‘‘ও আমাকে ঝগড়ার সময় এক বার বলেছিল যে দিদার বাড়ি চলে যাবে। কিন্তু আমি ভেবেছিলাম যে রাগের মাথায় ভুলভাল বলছে। সত্যি সত্যিই যে বেরিয়ে পড়বে তা বুঝতে পারিনি।’’

এই ঘটনাটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ায় নেটব্যবহারকারীরা নাবালকের সাহসের প্রশংসা করেছেন। এক জন বলেন, ‘‘এতটুকু বয়সে রাস্তা চিনে এতটা রাস্তা সাইকেল চালিয়ে যাওয়া সামান্য কথা নয়।’’ আবার এক জন বলেছেন, ‘‘ছেলেটির দিদা নিশ্চয় তাঁর মেয়েকে বকাবকি করেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

China Cycle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE