×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ এপ্রিল ২০২১ ই-পেপার

বিমানের সিটে শুকিয়ে যাওয়া বমি! বিমান সংস্থার সহযোগিতা না পেয়ে ক্ষুব্ধ যাত্রী

সংবাদ সংস্থা
লন্ডন ০৭ জুন ২০১৯ ১৬:৩০
বিমানের আসনের এ রকম অবস্থা নিয়েই অভিযোগ জানিয়েছেন ওই ব্যক্তি। ছবি টুইটার থেকে সংগৃহীত।

বিমানের আসনের এ রকম অবস্থা নিয়েই অভিযোগ জানিয়েছেন ওই ব্যক্তি। ছবি টুইটার থেকে সংগৃহীত।

৩৮ বছরের দাভে গিলদিয়া। লন্ডনের হিথরো বিমানবন্দর থেকে সিটেল যাবেন বলে বুক করেছিলেন ব্রিটিশ এয়ারওয়েজের বিমান। এ জন্য ওই এয়ারওয়েজের বিমানের ৬৪কে আসটি বরাদ্দ করা হয়েছিল। কিন্তু বিমানে ওঠার পর ওই আসনে বসে যে দুঃসহ অভিজ্ঞতার সাক্ষী হয়েছেন তিনি। সেই অভিজ্ঞতার কথা বলে টুইটারে ক্ষোভ উগরে দিয়েছেন ওই ব্যক্তি। তারপরই তাঁর দাবিতে সরব নেটিজেনরা।

ওই ব্যক্তি জানিয়েছেন, বিমানে বসে কিছু দূর যাওয়ার পর তিনি লক্ষ্য করেন তাঁর আসনের গায়ে কিছু লেগে রয়েছে। কী লেগে রয়েছে দেখতে গিয়েই চোখ কপালে ওঠে তাঁর। তিনি দেখেন, তাঁর সিটে বমি শুকিয়ে লেগে রয়েছে। এই দেখে স্বাভাবিকভাবেই মেজাজ হারান ওই ব্যক্তি। বিমানে থাকা কেবিন ক্রু-দের কাছে বিষয়টি নিয়ে অভিযোগ জানান তিনি। কিন্তু বিমান সংস্থার বিরুদ্ধে অভিযোগ, ওই ব্যক্তিকে কোনও রকম সহায়তা করা হয়নি।

ঘটনার পর এক ব্রিটিশ সংবাদমাধ্যমকে ওই ব্যক্তি বলেছেন, ‘‘আমি যখন অভিযোগ জানাতে যায়, তখন আমাকে বলা হয়- বোর্ডিংয়ের সময় কী এ রকম ছিল?’’ এই ঘটনার জন্য উড়ান কর্তৃপক্ষের তরফে তাঁর কাছে কোনও ক্ষমা চাওয়া হয়নি বলেও দাবি করেছেন গিলদিয়া নামের ওই ব্যক্তি।

Advertisement

আরও পড়ুন: ‘আস্তে চালান, নিজেকে ও আমাকে বাঁচান’! চালকদের এমন ভাবেই সতর্ক করছে কঙ্কাল

এরপরই তিনি বিমানের বমি ভর্তি ওই আসনের ছবি তুলে টুইটারে পোস্ট করেন। ও গোটা ঘটনার কথা প্রকাশ্যে আনেন। তারপরই হইচই পড়ে যায় বিষয়টি নিয়ে। নেটিজেনরা ওই ব্যক্তির হয়ে সরব হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। ওই ব্যক্তিকে টাকা ফেরত দেওয়ার বিষয়টি নিয়েই উড়ান সংস্থার বিরুদ্ধে সবর নেট দুনিয়া।


Advertisement