রাস্তায় দুর্ঘটনার ক্ষেত্রে গাড়ির গতি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। গাড়ির বেপরোয়া গতির জন্য দুর্ঘটনার ঘটনা ঘটে সারা বিশ্বেই। তাই গতি যাতে প্রাণঘাতী না হয়ে ওঠে সেই সতর্কতা ছড়াতে আমেরিকার এক মহিলা উদ্যোগী হলেন। আর এই উদ্যোগ নিয়েই এখন মাতোয়ারা নেট দুনিয়া।

আমেরিকার মেডফোর্ড ওরেগনে থাকেন কলিন টাউনি নামের এক ভদ্রমহিলা। তাঁর বাড়ির সামনের রাস্তায় রয়েছে ভয়ঙ্কর বাঁক। এমনিতেই বাঁকের মুখে গাড়ির গতি কম না রাখতে পারলে দুর্ঘটনার সম্ভাবনা বেড়ে যায়। সেই কারণেই ওই রাস্তা দিয়ে গাড়ি চালিয়ে যাওয়া চালকদের প্রতি তাঁর এই উদ্ভাবনী সতর্কবার্তা।

চালকরা যাতে তাঁর বাড়ির সামনে দিয়ে গাড়ির গতি কম রেখে চালান সে জন্য তিনি বসিয়ে রেখেছেন দু’টি কঙ্কালকে। আর রাস্তার বাঁকের কাছে চেয়ারে বসে থাকা সেই কঙ্কালের গলায় ঝুলছে স্লেট বোর্ড। আর তাতে লেখা রয়েছে, ‘স্লো ডাউন’। আর অন্য একটি কঙ্কালের গলায় ঝোলানো স্লেটে লেখা রয়েছে, ‘সেভ আস অ্যান্ড ইউ’।

সেই কঙ্কালগুলি এমন করে বসিয়ে রাখা হয়েছে, দেখে মনে হচ্ছে, রাস্তা দিয়ে গাড়ি নিয়ে যাওয়া চালকদের উদ্দেশ্যেই কথাগুলি বলতে চাইছে কঙ্কাল দু’টি। এই কঙ্কালের সতর্কতা প্রচারের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। এই কাজের জন্য প্রচুর মানুষ ওই মহিলার ভূয়সী প্রশংসা করেছেন। দেখুন সেই ভিডিয়ো- 

 

আরও পড়ুন: রাতারাতি গায়েব ৭৫ ফুটের লোহার ব্রিজ! চোরের কাজ, বলছে পুলিশ