Advertisement
০৩ মে ২০২৪
Prince Harry

সেই পাপারাৎজি, সেই গাড়ি ধাওয়া! দুর্ঘটনা এড়ালেন ডায়নাপুত্র হ্যারি এবং তাঁর স্ত্রী মেগান

হ্যারির মা ডায়নার মৃত্যু হয়েছিল পাপারাৎজিদের গাড়ি ধাওয়ায়। স্বামী চার্লসের সঙ্গে বিচ্ছেদের পরের বছর ১৯৯৭ সালের ৩১ অগস্ট প্যারিসের পঁ দেআলমা সুড়ঙ্গে গাড়ি দুর্ঘটনায় তাঁর মৃত্যু হয়েছিল।

British Prince Harry and his wife Meghan in ‘near catastrophic car chase’ with paparazzi

পাপারাৎজির ‘শিকার’ হ্যারি-মেগান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লন্ডন শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ২১:২৩
Share: Save:

আর একটু হলেই ১৯৯৭ সালের ৩১ অগস্টের স্মৃতি ফিরে আসতে চলেছিল। প্যারিসের পর নিউ ইয়র্কে। ‘সৌজন্যে’ ব্রিটেনের ছবি-শিকারি পাপারাৎজিরা। অভিযোগ ব্রিটিশ রাজপুত্র হ্যারি এবং তাঁর স্ত্রী মেগানের গাড়ি মঙ্গলবার রাতে বিপজ্জনক ভাবে ধাওয়া করেছিলেন তাঁরা। হ্যারির মুখপাত্র জানিয়েছেন, পাপারাৎজিদের ‘তাড়ায়’ বড় বিপর্যয়ের মুখে পড়তে চলেছিলেন ব্রিটিশ রাজপরিবারের ওই দম্পতি।

‘ডিউক অফ সাসেক্স’ হ্যারি এবং তাঁর স্ত্রী প্রায় দু’ঘণ্টা ধরে নিউ ইয়র্কের রাস্তায় পাপারাৎজিদের গাড়ি-ধাওয়ার শিকার হয়েছিলেন বলে তাঁদের মুখপাত্রের দাবি। এমনকি, হ্যারি-মেগানের গাড়ি ধাওয়া করতে গিয়ে পাপারাৎজিরা গাড়ি নিয়ে ফুটপাতে উঠে যান। তাঁদের গাড়ির সঙ্গে একাধিক গাড়ির ধাক্কা লাগে। দুই পথচারীও গাড়ির ধাক্কায় আহত হন বলে অভিযোগ। বিষয়টি ইতিমধ্যেই নিউ ইয়র্ক পুলিশের ‘নজরে’ আনা হয়েছে বলে হ্যারি-মেগানের মুখপাত্র জানিয়েছেন।

মঙ্গলবার রাতে হ্যারি এবং মেগান একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠান থেকে ফেরার সময় পাপারাৎজি হামলার শিকার হন। প্রসঙ্গত, পাপারাৎজির হানায় অতিষ্ঠ হয়ে মেগান কয়েক বছর আগে ক্যালিফোর্নিয়ার আদালতে মামলা ঠুকেছিলেন। অভিযোগ করেছিলেন, ছবি-শিকারিদের জন্য তাঁদের ছেলে অর্চির নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে।

২৬ বছর আগে হ্যারির মা ডায়নার মৃত্যু হয়েছিল পাপারাৎজিদের গাড়ি ধাওয়ায়। স্বামী চার্লসের (বর্তমানে ব্রিটেনের রাজা) সঙ্গে বিচ্ছেদের ঠিক পরের বছর ১৯৯৭ সালের ৩১ অগস্ট প্যারিসের বিখ্যাত পঁ দেআলমা সুড়ঙ্গে গাড়ি দুর্ঘটনায় তাঁর মৃত্যু হয়। পাপারাৎজিদের হাত থেকে বাঁচতে ঝড়ের বেগে চলছিল গাড়ি। তখনই এই দুর্ঘটনা। ডায়ানার সঙ্গেই মারা যান তাঁর ‘প্রেমিক’ মিশরীয় ধনকুবের ডোডি ফায়েদ এবং গাড়ির চালক অঁরি পল। তবে প্রাণে বেঁচে গিয়েছিলেন ডায়ানা-ডোডির দেহরক্ষী ট্রেভর রিজ জোনস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Harry Meghan paparazzi Prince Harry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE