Advertisement
২০ এপ্রিল ২০২৪
Apple Watch Miracle

গাড়ির ধাক্কায় ছিটকে পড়েন যুবক, প্রাণ বাঁচাল হাতঘড়ি! মৃত্যু রুখে দিল অ্যাপ্‌ল ওয়াচ

গাড়ির ধাক্কায় রাস্তায় ছিটকে পড়েছিলেন যুবক। তাঁর শরীরের একাধিক অংশে চোট লেগেছিল। সঠিক সময়ে পরিষেবা না পেলে মৃত্যুও হতে পারত। কিন্তু হাতঘড়ি তাঁকে প্রাণে বাঁচিয়ে দিয়েছে।

Man was saved by Apple Watch after he was hit by car in the US.

অ্যাপ্‌ল ওয়াচের কেরামতিতে প্রাণ বাঁচল যুবকের। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৮:২৮
Share: Save:

গাড়ির ধাক্কায় ছিটকে পড়ে গিয়েছিলেন, দুর্ঘটনায় যুবকের মৃত্যু একপ্রকার নিশ্চিত ছিল। কিন্তু আশ্চর্য ক্ষমতা নিয়ে এগিয়ে এল প্রযুক্তি। হাতের ঘড়ি তাঁকে প্রাণে বাঁচিয়ে দিল।

ঘটনাটি আমেরিকার মিনেসোটা প্রদেশের। অ্যাপ্‌ল ওয়াচের মাধ্যমে বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন যুবক। গাড়ির ধাক্কায় তিনি গুরুতর জখম হয়েছেন। কিন্তু হাতে পরে থাকা ঘড়িটির কেরামতিতে এ যাত্রা প্রাণে বেঁচে গিয়েছেন। সুস্থ হওয়ার পর সেই ‘মিরাকল’-এর কথা সকলের সঙ্গে ভাগও করে নিয়েছেন তিনি।

যুবকের নাম মাইকেল ব্রডকর্ব। কিছু দিন আগে তিনি নিজের গাড়ির গ্যারাজের সামনে দুর্ঘটনার কবলে পড়েন। অভিযোগ, অন্য একটি গাড়ি উল্টো দিক থেকে এসে তাঁকে ধাক্কা মেরে চলে যায়। সেই ধাক্কায় যুবক ছিটকে রাস্তায় পড়ে যান। যুবক জানিয়েছেন, গাড়ির ধাক্কায় তিনি এতটাই জখম হয়েছিলেন, নড়াচড়া করার কোনও ক্ষমতাই ছিল না আর। দীর্ঘ ক্ষণ ওই ভাবেই রাস্তায় পড়েছিলেন তিনি। ঠিক এই সময়েই বিপদে ত্রাতা হয়ে উঠে আসে অ্যাপ্‌ল ওয়াচ।

যুবকের মতে, অ্যাপ্‌ল ওয়াচের ‘ফল ডিটেকশন ফিচার’ বা পড়ে যাওয়া আটকানোর প্রযুক্তি এ ক্ষেত্রে কাজে লেগেছে। তিনি ছিটকে পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ঘড়িটি বুঝতে পেরেছিল, তার সঙ্গে কী হয়েছে। তাই দেরি না করে অ্যাপ্‌ল ওয়াচ থেকে জরুরি পরিষেবার নম্বর ৯১১-এ ফোন যায়। একই সঙ্গে যুবকের স্ত্রী এবং সন্তানদের কাছেও বিপদের বার্তা পাঠিয়ে দেয় ওই ঘড়ি।

৯১১ থেকে জরুরি পরিষেবার কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছন এবং যুবককে উদ্ধার করেন। তাঁর পাঁজরের হাড় এবং কোমরে চোট লেগেছিল। চিকিৎসার পর সুস্থ হয়ে ওঠেন যুবক। তার পর অ্যাপ্‌ল ঘড়ির কীর্তি তিনি সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন। এমনকি, অ্যাপ্‌লের সিইও টিম কুককেও ইমেলের মাধ্যমে ধন্যবাদ জানান তিনি। কুক তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Apple Watch Smart Watch Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE