Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

গ্রামে ভেঙে পড়ল বিমান, কিরগিজস্তানে মৃত ৩৭

জনবহুল এলাকায় ভেঙে পড়ল পণ্যবাহী বিমান। আর এই দুর্ঘটনায় প্রাণ গেল অন্তত ৩৭ জনের। প্রশাসন সূত্রে খবর, মৃতদের মধ্যে রয়েছেন দুর্ঘটনাগ্রস্ত বিমা

সংবাদ সংস্থা
১৬ জানুয়ারি ২০১৭ ১২:৩৮
দুর্ঘটনাগ্রস্ত বিমান। ছবি: সংগৃহীত।

দুর্ঘটনাগ্রস্ত বিমান। ছবি: সংগৃহীত।

জনবহুল এলাকায় ভেঙে পড়ল পণ্যবাহী বিমান। আর এই দুর্ঘটনায় প্রাণ গেল অন্তত ৩৭ জনের। প্রশাসন সূত্রে খবর, মৃতদের মধ্যে রয়েছেন দুর্ঘটনাগ্রস্ত বিমানের চার চালক। সোমবার সকাল সাড়ে ৭টা নাগাদ কিরগিজস্তানের ডাচা-সু গ্রামে এই দুর্ঘটনা ঘটে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ঘন কুয়াশার কারণেই দুর্ঘটনার কবলে পড়ে বিমানটি।

আরও পড়ুন

এ ভাবে বেঁচে যাওয়া যায়! দেখলে চমকে যাবেন

Advertisement

প্রশাসন সূত্রে খবর, তুরস্কের একটি বিমান সংস্থার ওই উড়ানটি হংকং থেকে ইস্তানবুল যাচ্ছিল। মাঝে কিরগিজস্থানের রাজধানী বিশকেক-এ অবতরণের করার কথা ছিল। এ দিন সকালে বিশকেকের অদূরে মানাস বিমানবন্দরে অবতরণের চেষ্টা করে বিমানটি। ঘন কুয়াশায় মানাসের দৃশ্যমানতা কম থাকলেও ক্যাট-২ প্রযুক্তির উপর ভরসা করেই এখানে বিমান ওঠানামা করে বলে বন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন।

তুরস্কের পরিবহন মন্ত্রক জানিয়েছে, এ দিন অবতরণের সময় দুর্ঘটনার মুখে পড়ে বিমানটি। ভেঙে গুঁড়িয়ে যায় মানাস বিমানবন্দরের অদূরের ডাচা-সু গ্রামের ১৫টি বাড়ি। মৃতদের মধ্যে শিশু-সহ মহিলারাও রয়েছেন। দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে চার জন চালক-সহ মোট পাঁচ জন ছিলেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেন দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা। এখনও পর্যন্ত এক জন বিমানচালক-সহ মোট ১৫টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।



দুর্ঘটনার জেরে ভেঙে গুঁড়িয়ে গিয়েছে গাড়ি। ছবি: রয়টার্স।

কিরগিজস্তানের আপৎকালীন মন্ত্রকের মুখপাত্র এলিরা শারিপোভা বলেন, “দুর্ঘটনায় মৃতদের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।” তিনি জানিয়েছেন, ঘটনাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী সুরনবে জিনবেকভ-সহ দেশের শীর্ষ মন্ত্রীরা।

আরও পড়ুন

পুতিন-ট্রাম্প বৈঠকে মস্কোর উপর থেকে নিষেধাজ্ঞা তোলার জল্পনা

আরও পড়ুন

Advertisement