Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Durga Puja

বাংলাদেশে নির্বিঘ্নে দুর্গাপুজোর জন্য উৎসবপ্রিয় মানুষকে সতর্ক এবং ঐক্যবদ্ধ থাকতে বললেন বিশিষ্টজনেরা

সমাজের নানা ক্ষেত্রের ৭০ জন বিশিষ্ট সব স্তরের মানুষকে সতর্ক করে একটি বিবৃতি দিয়েছেন। তাতে জানিয়েছেন, উৎসবের পরিবেশ নষ্ট যাতে না হয়, সেই বিষয়ে সতর্ক থাকতে হবে সাধারণ মানুষকে।

শান্তিপূর্ণ ভাবে হোক পুজো, আর্জি জানালেন বাংলাদেশের বিশিষ্টজনেরা।

শান্তিপূর্ণ ভাবে হোক পুজো, আর্জি জানালেন বাংলাদেশের বিশিষ্টজনেরা। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
ঢাকা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ২১:১৩
Share: Save:

বাংলাদেশে যাতে নির্বিঘ্নে উদ্‌যাপন করা যায় দুর্গাপুজো, সেই নিয়ে আর্জি জানালেন বিশিষ্টজনেরা। সমাজের নানা ক্ষেত্রের ৭০ জন বিশিষ্ট সব স্তরের মানুষকে সতর্ক করে একটি বিবৃতি দিয়েছেন। তাতে জানিয়েছেন, ধর্মান্ধ কোনও সাম্প্রদায়িক গোষ্ঠী যাতে উৎসবের পরিবেশ নষ্ট করতে না পারে সেই বিষয়ে সতর্ক থাকতে হবে সাধারণ মানুষকে।

‘সম্প্রীতি বাংলাদেশ’-এর উদ্যোগে এই বিবৃতিতে বলা হয়েছে, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ তৈরি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেন— ‘ধর্ম যার যার, উৎসব সবার’। আসন্ন দুর্গাপূজায় কোনও অঘটন যাতে না ঘটে, সে জন্য কেবল সরকার, প্রশাসন বা নিরাপত্তা বাহিনী নয়, এগিয়ে আসতে হবে শুভবোধসম্পন্ন বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী সকল নাগরিককে। নিজ নিজ এলাকায় গড়ে তুলতে হবে ঐক্য, যা ছিল মুক্তিযুদ্ধের সময়।’

বিশিষ্টজনেদের মধ্যে রয়েছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি সামসুদ্দিন চৌধুরী মানিক, শিক্ষাবিদ আব্দুল মান্নান, প্রাক্তন উপাচার্য কামরুল হাসান খান, রশিদ আশকারী, হারুন অল রশিদ, প্রাক্তন আইনমন্ত্রী শফিক আহমেদ, অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী কর, নারী অধিকার কর্মী শ্যামলী নাসরিন চৌধুরি, চিকিৎসক মামুন আল মহতাব, উত্তম বড়ুয়া, সুশান্ত ঘোষ, সুব্রত ঘোষ, সাংবাদিক শরিফ সাহাবুদ্দিন, অজয় দাশগুপ্ত, শোয়েব চৌধুরী, আলি হাবিব।

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরে বাংলাদেশের দুর্গাপুজোকে ঘিরে তৈরি হয়েছে অশান্তির আবহ। অভিযোগ উঠেছে কট্টরপন্থীদের দিকে। বহু মণ্ডপে ভাঙচুর করা হয়েছে প্রতিমা। আহত হয়েছেন বহু। সেই নিয়ে এ বার সক্রিয় দেশের হাসিনা সরকার। কড়া নিরাপত্তা জারি। এগিয়ে এলেন বিশিষ্ট জনেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE