Advertisement
১১ মে ২০২৪
Chinese

রাতে আলোর ঝলকানি! চিনা রকেট ভেঙে আছড়ে পড়ল ভারত মহাসাগরে, দেখুন ভিডিয়ো

গত ২৪ জুলাই একটি রকেট উৎক্ষেপণ করেছিল চিন। যার নাম লং মার্চ ৫বি ওয়াই৩।

অনেক উঁচু থেকে পৃথিবীর বুকে ধেয়ে আসছে ভারী জাতীয় কিছু

অনেক উঁচু থেকে পৃথিবীর বুকে ধেয়ে আসছে ভারী জাতীয় কিছু

সংবাদ সংস্থা
কুয়ালা লামপুর (মালয়েশিয়া) শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১৯:২২
Share: Save:

অনেক উঁচু থেকে পৃথিবীর বুকে ধেয়ে আসছে ভারী জাতীয় কিছু। বায়ুমণ্ডলে প্রবেশ করতে তা ভেঙে যায়। তার পরেই শুরু হয় রাতের আকাশে আলোর ঝলকানি। শনিবার মালয়েশিয়ার কুচিং শহরে দেখা গেল এমনই দৃশ্য। নেটমাধ্যমে ছড়িয়ে প়ড়া সেই ভিডিয়ো ঘিরে নানাবিধ গু়ঞ্জন ছড়াতেই জানা গেল, সম্প্রতি মহাকাশে পাড়ি দেওয়া একটি চিনা রকেট নিয়ন্ত্রণ হারিয়ে শনিবার রাতে ওই ভাবেই আছড়ে পড়েছে ভারত মহাসাগরে।

গত ২৪ জুলাই একটি রকেট উৎক্ষেপণ করেছিল চিন। যার নাম লং মার্চ ৫বি ওয়াই৩। মহাকাশবিজ্ঞানীদের একাংশ দাবি করেছিলেন, ওই রকেটটি শীঘ্রই নিয়ন্ত্রণ হারিয়ে আবার পৃথিবীর দিকে ফিরে আসবে। চিনের বিরুদ্ধে রকেট উৎক্ষেপণ সংক্রান্ত কোনও তথ্য প্রকাশ্যে না আনার অভিযোগ তুলে আমেরিকার মহাকাশ গবেষণা সংস্থা নাসা উদ্বেগ প্রকাশ করে জানিয়েছিল, রকেটটি পৃথিবীর দিকে ধেয়ে এলে তার ধ্বংসাবশেষ কোথায় আছড়ে পড়বে, তা বোঝা যাচ্ছে না। যদিও চিনের তরফে জানিয়ে দেওয়া হয়, কোনও জনবহুল স্থানে রকেটের ধ্বংসাবশেষের আছড়ে পড়ার সম্ভাবনা খুবই কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chinese space Rocket Indian Ocean
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE