Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মহিলাদের খোলামেলা পোশাকের জন্যই করোনার হানা, আজব তত্ত্ব পাক ধর্মগুরুর

সংবাদ সংস্থা
ইসলামাবাদ ৩০ এপ্রিল ২০২০ ১৬:৪৫
Save
Something isn't right! Please refresh.
ইমরান খান ও মওলানা তারিক জামিল

ইমরান খান ও মওলানা তারিক জামিল

Popup Close

করোনার জন্য মহিলাদের খোলামেলা পোশাককে দায়ী করলেন ইমরান খান ঘনিষ্ঠ এক পাকিস্তানি ধর্মগুরু। একটি টেলিভিশন অনুষ্ঠানে ওই মন্তব্য করে বসেন মওলানা তারিক জামিল নামে তবলিঘি জামাতের ওই নেতা। সে সময় অনুষ্ঠানে ছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানও। তারিকের ওই মন্তব্যকে ঘিরে বিতর্ক দানাা বেঁধেছে।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে তহবিল গঠনের জন্য টেলিভিশনে ‘এহসাস’ নামে অনুষ্ঠান শুরু হয়েছে। সেখানে মওলানা তারিক জামিল বলে বসেন, সমাজে মিথ্যাচার, অশ্লীলতা ও অশোভনতা বাড়ছে বলেই ঈশ্বর ক্রুদ্ধ হয়েছেন। তাঁর দাবি, করোনাভাইরাস আসলে সেই ক্রোধেরই প্রকাশ। তাঁর মতে, পাপ এবং পাপীর সংখ্যা বাড়ছে বলেই এই অতিমারি সৃষ্টি হয়েছে। তাঁকে বলতে শোনা যায়, ‘‘এ দেশের মেয়েদের কারা নাচাচ্ছে? কারা তাঁদের খোলামেলা পোশাক পরাতে শেখাচ্ছেন?’’ তাঁর মতে, ‘‘মহিলারা এবং যুব সম্প্রদায় নির্লজ্জ হয়ে যাচ্ছে বলেই এমন পরিস্থিতি তৈরি হয়েছে।’’ একই সঙ্গে মানুষকে সততার পথে চলার পরামর্শ দিয়েছেন তিনি। দেশবাসী যাতে ধর্মের পথে চলেন সে জন্য প্রধানমন্ত্রীর কাছেও আবেদন জানিয়েছেন তারিক।

অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন মওলানা তারিক জামিল। এক সময় তাঁকে কেঁদে ফেলতেও দেখা যায়। তারিক যখন এ সব তত্ত্ব দিচ্ছেন তখন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান, টিভি চ্যানেলের সাংবাদিক ও মহিলা প্রতিনিধিরাও। তারিকের এমন তত্ত্বের প্রতিবাদ করেননি কেউই।

আরও পড়ুন: ‘চিনের সুরে সুর মিলিয়ে কথা বলছে হু’, ফের তোপ ট্রাম্পের

তারিকের মন্তব্য নিয়ে জলঘোলা শুরু হয়েছে। পাকিস্তানে করোনা সংক্রমণ বাড়ছে। এর পিছনে তবলিঘি জামাতের ভূমিকা রয়েছে বলেও অভিযোগ উঠছে। কারণ, রাইউইন্ড শহরে একটি ধর্মীয় সভায় লক্ষাধিক মানুষের জমায়েত আর তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে।

Advertisement

আরও পড়ুন: দেশে আতঙ্কের কেন্দ্রস্থল মুম্বই, এখনও গোষ্ঠী সংক্রমণ বলতে নারাজ সরকার

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement