Advertisement
০৯ মে ২০২৪
Donald Trump

Donald Trump: আমাকে মিস করছেন? আফগানিস্তানে তালিবান তাণ্ডব নিয়ে বাইডেনকে খোঁচা ট্রাম্পের

বাইডেন ক্ষমতায় আসার পরই সিদ্ধান্ত নেন বিপুল পরিমাণ অর্থ খরচ করে আফগানিস্তানে সেনা মোতায়েন রাখার কোনও প্রয়োজন পড়ে না।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২১ ১৩:৩৮
Share: Save:

প্রেসিডেন্ট নির্বাচনে হারার পর থেকে ধীরে ধীরে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আফগানিস্তানে তালিবান তাণ্ডব নিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে তোপ দেগে ফের জ্বলে উঠলেন তিনি। শুধু তাই নয়, আফগানিস্তানের এই পরিস্থিতির জন্য তাঁর উত্তরসূরিকেই কাঠগড়ায় তুললেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট।

তালিবান যখন গজনি, কন্দহর, হেরটের মতো একের পর এক প্রাদেশিক রাজ্য, শহর দখল করে কাবুলের দিকে এগোচ্ছে, ঠিক সেই সময়েই বাইডেনকে খোঁচা দিয়ে ট্রাম্প মন্তব্য করেন, ‘আমাকে মিস করছেন না তো?’

ডোনাল্ড ট্রাম্পের জমানা পর্যন্ত আফগানিস্তানে সেনা মোতায়েন রেখেছিল আমেরিকা। তবে সেই সময় তালিবানের সঙ্গে চুক্তি করেছিল আফগানিস্তান থেকে সেনা তুলে নেবে আমেরিকা। বাইডেন ক্ষমতায় আসার পরই সিদ্ধান্ত নেন বিপুল পরিমাণ অর্থ খরচ করে আফগানিস্তানে সেনা মোতায়েন রাখার কোনও প্রয়োজন পড়ে না। তা ছাড়া আমেরিকার মদতে ৩ লক্ষ আফগান সেনাকে লড়াই করার আধুনিক প্রশিক্ষণ দেওয়া হয়েছে। নিজেদের দেশকে বাঁচানোর পক্ষে তাঁরাই যথেষ্ট। গত মঙ্গলবার এমনই মন্তব্য করেছিলেন বাইডেন। এ বার তাঁর সেই মন্তব্যকে তুলে ধরেই বাইডেনকে নিশানা করলেন ট্রাম্প।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Donald Trump Joe Biden Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE