Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sniffer Dogs

যন্ত্র পারেনি, কুকুরের নাকের কাছে হার মানলেন মাদক পাচারকারীরা! ১১ হাজার কোটির মাদক উদ্ধার

কলা রফতানি করার বক্সের ভিতরে মাদক পাচার করা হচ্ছিল। পুলিশ কাছে খবর আসে। পুলিশ খোঁজ নিয়ে এও জানতে পারে যে, বিক্রেতা কোনও ভাবেই ফলের ব্যবসার সঙ্গে যুক্ত নন।

Sniffer Dog

প্রতীকী ছবি।

শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ২৩:০১
Share: Save:

মাদক পাচারকারীদের ধরিয়ে দিল এক কুকুর। যন্ত্রের চোখ এড়িয়ে গেলেও শেষ পর্যন্ত কুকুরের নাককে ফাঁকি দিতে পারল না পাচারকারীদের ভেক।

কলা রফতানি করার বক্সের ভিতরে মাদক পাচার করা হচ্ছিল। পুলিশ কাছে খবর আসে। পুলিশ খোঁজ নিয়ে এও জানতে পারে যে, বিক্রেতা কোনও ভাবেই ফলের ব্যবসার সঙ্গে যুক্ত নন। কিন্তু সন্দেহ হলেও প্রমাণের অভাবে শেষ পাচার আটকানো যাচ্ছিল না। স্ক্যানারের সাহায্যে বাক্সগুলি পরীক্ষা করিয়ে মাদকের অস্তিত্ব বোঝা যায়নি। শেষে পুলিশ গোয়েন্দা কুকুর নিয়ে আসে। আর তাতেই ধরা পড়ে যায় পাচারকারীদের চালাকি।

ঘটনাটি ঘটেছে ইতালি তে। সেখানকার পুলিশ জানিয়েছে, ইকুয়েডর থেকে কলার অনেক বাক্স এসে পৌঁছেছিল ইতালির উপকূলে। পুলিশের কুকুর সেই কলার বাক্স গুলি পরীক্ষা করতে গিয়ে হঠাৎ চিৎকার করতে শুরু করে। বক্সের গায়ে আঁচড়াতে দেখা যায় তাকে।

পুলিশ জানিয়েছে, যাতে জার্মান শেফার্ড ওই কুকুরটির বিশেষত্ব হল সে দুর থেকেও মাদকের গন্ধ পায়। সেই গুণ কে কাজে লাগিয়েই শেষমেশ পাচারকারীদের ধরতে পারে পুলিশ। তারা জানিয়েছে ৭০ টন কলার বক্সে প্রায় ২৭০০ কেজি কোকেন পাচার করা হচ্ছিল ক্রোয়েশিয়া, জর্জিয়া এবং গ্রিসে। যার আনুমানিক মূল্য কম করেও ১৩০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যা ১০হাজার ৭১১ কোটি টাকার সমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sniffer Dogs Drug Smuggling Italy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE