Advertisement
১৬ মে ২০২৪
Donald Trump

‘মিথ্যা মামলায় জড়িয়েছে, প্রেসিডেন্ট ভোটে জিতলে বিচার করব বাইডেনের’, হুঁশিয়ারি দিলেন ট্রাম্প

ক্যাপিটল হিংসা, যৌন কেলঙ্কারি, ব্যবসায়িক নথিতে জালিয়াতি, ঘুষ দেওয়ার দায়ে ফৌজদারি মামলায় অভিযুক্ত ট্রাম্প দাবি করেছেন, তাঁর বিরুদ্ধে সমস্ত অভিযোগ মিথ্যা।

(বাঁ দিকে) জো বাইডেন এবং ডোনাল্ড ট্রাম্প (ডান দিকে)।

(বাঁ দিকে) জো বাইডেন এবং ডোনাল্ড ট্রাম্প (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ২২:১১
Share: Save:

আগামী নভেম্বরে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে জিতলে তিনি বিদায়ী প্রেসিডেন্ট জো বাইডেন এবং তাঁর পরিবারের সদস্যদের বিচারের জন্য বিশেষ কৌঁসুলি নিয়োগ করবেন। মঙ্গলবার এই হুঁশিয়ারি দিলেন সে দেশের প্রাক্তন প্রেসিডেন্ট তথা আগামী নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

ক্যাপিটল হিংসা, যৌন কেলঙ্কারি, ব্যবসায়িক নথিতে জালিয়াতি, ঘুষ দেওয়ার দায়ে ফৌজদারি মামলায় অভিযুক্ত ট্রাম্প মঙ্গলবার দাবি করেন, তাঁর বিরুদ্ধে সমস্ত অভিযোগ মিথ্যা। তিনি বলেন, ‘‘রাজনৈতিক উদ্দেশ্যে মিথ্যা মামলায় আমাকে জড়ানো হয়েছে। প্রেসিডেন্ট নির্বাচনে জিতলে বাইডেন এবং তাঁর পরিবারকে আমি কাঠগড়ায় তুলব।’’

মঙ্গলবার নিউ ইয়র্কের একটি আদালত পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়া সংক্রান্ত মামলায় বিচার বিভাগের নির্দেশ না মেনে মুখ খোলার অভিযোগে ট্রাম্পের ন’হাজার ডলার (প্রায় সাত লক্ষ ৫১ হাজার টাকা) জরিমানা করেছে। তার পরেই একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ওই মন্তব্য করেন তিনি। রিপাবলিকান পার্টির নেতার মন্তব্য, ‘‘আমি নিশ্চিত, বাইডেনের সব অপরাধের বিচার হবে। কারণ, তিনি অনেক অপরাধ করেছেন।’’ সেই সঙ্গে ট্রাম্প আশা প্রকাশ করেন আমেরিকার সুপ্রিম কোর্ট সব অভিযোগ থেকে তাঁকে মুক্তি দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE