Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Elon Musk Twitter Deal

টুইটার ব্যবহার করলেই দিতে হবে পরিষেবা মূল্য! ‘ব্লু টিক’-এর পর নয়া পরিকল্পনা ইলনের

টুইটার নিয়ে একাধিক বড় সিদ্ধান্ত নিয়েছেন ইলন।‘ব্লু টিক’-এর জন্য পরিষেবা মূল্য ইতিমধ্যেই ধার্য করা হয়েছে। এ বার টুইটার ব্যবহার করলেই টাকা নেওয়া হতে পারে বলে সূত্রের খবর।

আমেরিকার ধনকুবের ইলন মাস্ক।

আমেরিকার ধনকুবের ইলন মাস্ক। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১১:৩৮
Share: Save:

শুধু মাত্র ‘ব্লু টিক’ পাওয়ার জন্য নয়, টুইটার ব্যবহার করলেই খসাতে হতে পারে গাঁটের কড়ি! আমেরিকার ধনকুবের ইলন মাস্ক টুইটার অধিগ্রহণের পর থেকে নাকি এমনটাই ভাবনাচিন্তা চলছে মাইক্রোব্লগিং সাইটের অন্দরে। বেশ কয়েক দিন ধরে টুইটারের পক্ষ থেকে পরিষেবা গ্রহণের জন্য টাকা ধার্য করার কথা ভাবা হচ্ছে বলেই সূত্রের খবর।

ওয়েবসাইট প্ল্যাটফর্মারের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, ইলন সমস্ত টুইটার ব্যবহারকারীদের জন্য ‘সাবস্ক্রিপশন ফি’ নেওয়ার পরিকল্পনা করছেন। টুইটারের একটি সাম্প্রতিক বৈঠকে কর্মীদের সঙ্গে ইলন এই বিষয়ে বিশদে আলোচনা করেন বলেও এই প্রতিবেদনে উল্লেখ রয়েছে। প্রতিবেদন অনুযায়ী, প্রত্যেক টুইটার ব্যবহারকারীকে প্রতি মাসে একটি সীমিত সময়ের জন্য টুইটার ব্যবহার করার অনুমতি দেওয়া হতে পারে। যার পরে ব্যবহারকারীদের মাইক্রোব্লগিং সাইটের ব্যবহার চালিয়ে যেতে একটি পরিষেবা মূল্য দিতে হতে পারে।

তবে কবে থেকে এই সিদ্ধান্ত বাস্তবায়িত হবে তা নিয়ে ওই প্রতিবেদনে কিছু বলা হয়নি।

প্রসঙ্গত, গত কয়েক দিনে টুইটার নিয়ে একাধিক বড় সিদ্ধান্ত নিয়েছেন ইলন। তার মধ্যে ছিল বড় অংশের কর্মী ছাঁটাই এবং ‘ব্লু টিক’-এর জন্য পরিষেবা মূল্য ধার্য করার সিদ্ধান্তও। ইলন ঘোষণা করেন, “ব্যবহারকারীরা যদি তাঁদের অ্যাকাউন্টে ‘ব্লু টিক’ চান, তা হলে তাঁদের মাসিক ৬৫০ টাকা করে দিতে হবে।” এখন টুইটার ব্যবহার করতেও যদি টাকা দিতে হয়, তা হলে অসুবিধায় পড়তে পারেন টুইটার ব্যবহারকারীদের অধিকাংশই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE