Advertisement
২০ এপ্রিল ২০২৪
Elon Musk

পরাগদের পর এ বার টুইটার থেকে কারা ছাঁটাই হলেন? কর্মীদের শুক্রবার ইমেলে জানাবেন ইলন মাস্ক

টুইটারের কর্মীরা কী ভাবে জানতে পারবেন, তাঁদের চাকরি গিয়েছে কি না? অফিস মেমোয় টুইটার জানিয়েছে, যে সমস্ত কর্মীকে চাকরি থেকে সরিয়ে দেওয়া হবে, ব্যক্তিগত ইমেলে তাঁদের সে খবর জানানো হবে।

এ বার কাদের চাকরি থেকে সরাবেন ইলন মাস্ক?

এ বার কাদের চাকরি থেকে সরাবেন ইলন মাস্ক? ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ০৮:৩০
Share: Save:

টুইটারের সিইও পরাগ আগরওয়াল-সহ ৪ শীর্ষকর্তার পর এ বার কাদের চাকরি থেকে ছাঁটাই করলেন ইলন মাস্ক? শুক্রবার থেকেই নিজেদের ইমেলে তা জানতে পারবেন টুইটারের কর্মীরা। সপ্তাহখানেকের অনিশ্চয়তার পর শুক্রবার সকাল ৯টা (ভারতীয় সময় অনুযায়ী রাত সাড়ে ৯টা) থেকে এই ছাঁটাই-প্রক্রিয়া শুরু করবেন নয়া টুইটারকর্তা মাস্ক।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, বৃহস্পতিবার টুইটারকর্মীদের ইমেল করে বলা হয়েছে, ‘‘আপনি যদি (টুইটারের) কোনও অফিসে থাকেন বা অফিসের পথে তবে দয়া করে বাড়ি ফিরে যান।’’ শুক্রবার থেকে টুইটারে যে কর্মী ছাঁটাই শুরু হবে, তা ওই ইমেলে তাঁদের জানানো হয়েছে। ওই ইমেলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি, ‘‘টুইটারকে ঠিক পথে নিয়ে যেতেই এই প্রচেষ্টা করা হচ্ছে। সে জন্য শুক্রবার থেকে বিশ্ব জুড়ে কর্মীসংখ্যা কমানোর কঠিন পথে যেতে হবে আমাদের।’’

টুইটারের কর্মীরা কী ভাবে জানতে পারবেন, তাঁদের চাকরি গিয়েছে কি না? অফিস মেমোয় টুইটার জানিয়েছে, যে সমস্ত কর্মীকে চাকরি থেকে সরিয়ে দেওয়া হবে, ব্যক্তিগত ইমেলে তাঁদের সে খবর জানানো হবে। অন্য দিকে, যে ‘সৌভাগ্যবানদের’ চাকরি বহাল রইল, তাঁদের সে খবর জানানো হবে অফিসের ইমেলে। সংস্থা আরও জানিয়েছে, ‘প্রত্যেক কর্মী তথা টুইটারের কম্পিউটার ডেটার নিরাপত্তার খাতিরে’ বেশ কয়েকটি অফিস সাময়িক ভাবে বন্ধ রাখা হবে।

প্রসঙ্গত, ২৭ অক্টোবর টুইটার অধিগ্রহণের কয়ের ঘণ্টার মধ্যেই টুইটারের সিইও পরাগ আগরওয়াল, লিগাল এগ্‌জ়িকিউটিভ বিজয়া গাড্ডে, চিফ ফিনান্সিয়াল অফিসার নেড সিগাল এবং জেনারেল কাউন্সেল শিন এজ়েটকে ছাঁটাই করেছেন মাস্ক। এর পর থেকেই সংস্থার ৭,৫০০ কর্মীর অর্ধেকেরও বেশিকে ছাঁটাই করা হবে বলে দাবি করেছিল আমেরিকার একটি সংবাদমাধ্যম। শুক্রবার থেকে সে প্রক্রিয়াই শুরু করা হবে। অন্য দিকে, পরাগদের ছাঁটাইয়ের পর থেকে সপ্তাহখানেক ধরেই সংস্থার বিজ্ঞাপন, মার্কেটিং এবং মানবসম্পদ বিভাগের বহু শীর্ষ কর্তাই টুইটারের কাজ ছেড়ে দিতে শুরু করেছেন।

সংবাদ সংস্থা রয়টার্সকে টুইটারের ২ কর্মী জানিয়েছেন, কর্মীছাঁটাইয়ের খবর পাওয়ার পর থেকে মাস্কের কাছে হাজারো ইমেল আসতে শুরু করেছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর। সংস্থার বিভিন্ন চ্যানেলে ‘শেষ বিদায়’ বলেছেন তাঁরা। তাঁদের মধ্যে ১ জন সরাসরি মাস্ককে ওই চ্যানেলে এসে কথা বলার আহ্বানও জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk Twitter Layoffs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE