Advertisement
২৯ নভেম্বর ২০২২
Bhagwant Mann

Bhagwant Mann: বিয়ে ভগবত মানের, এ বার বরিস-ট্রাম্প-মাকরেঁর সঙ্গে উচ্চারিত হবে মুখ্যমন্ত্রীর নাম

বছর ছয়েক আগে ইন্দ্রপ্রীত কৌরের সঙ্গে প্রথম বিয়ে ভাঙার পর মা-বোনের অনুরোধে আবার বিয়ের পিঁড়িতে বসলেন ৪৮ বছরের আপ নেতা।

গুরপ্রীত কৌরের সঙ্গে সাত পাকে বাঁধা পড়লেন ভগবন্ত মান

গুরপ্রীত কৌরের সঙ্গে সাত পাকে বাঁধা পড়লেন ভগবন্ত মান

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১৭:০৮
Share: Save:

বৃহস্পতিবারই সাত পাকে বাঁধা পড়লেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। বছর ছয়েক আগে ইন্দ্রপ্রীত কৌরের সঙ্গে প্রথম বিয়ে ভাঙার পর মা-বোনের অনুরোধে আবার বিয়ের পিঁড়িতে বসেছেন ৪৮ বছরের এই আপ নেতা। তাঁর বিয়ে হল হরিয়ানার কুরুক্ষেত্রের সাধারণ শিখ পরিবারের মেয়ে বছর আঠাশের গুরপ্রীত কৌরের সঙ্গে। তবে স্ত্রীর সঙ্গে মানের বয়সের বিশ বছরের ফারাক দেখে অনেকেরই ভ্রু কুঞ্চিত হয়েছে। কিন্তু কমবয়সি তরুণীর সঙ্গে রাজনীতিকদের বিয়ে ভারতীয় রাজনীতিতে নতুন কিছু নয়। আন্তর্জাতিক রাজনীতিতেও এমন উদাহরণ ভূরি ভূরি রয়েছে— ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন থেকে শুরু করে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁ, আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

Advertisement

বরিস জনসন ও ক্যারি সাইমন্ডস

গত বছরেই ক্যারি সাইমন্ডসের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন হয়েছিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস। বিয়ের সময় বরিসের বয়স ছিল ৫৭ আর ক্যারির ৩২। দু’জনের বয়সের মধ্যে ২৪ বছরের ফারাক নিয়ে ব্রিটিশ ট্যাবলয়েডে সেই সময় প্রচুর আলোচনাও হয়েছিল।

ইমানুয়েল মাকরঁ ও ব্রিজিত ট্রগনিউক্স

Advertisement

ইমানুয়েল-ব্রিজিতের অসম বয়সের প্রেম নিয়েও বহু ব্যঙ্গবিদ্রুপ হয়েছে অতীতে। ২০০৭ সালে তিন সন্তানের মা ট্রগনিউক্সের সঙ্গে বিয়ে হয় মাকরেঁর। তা নিয়ে সংবাদমাধ্যমে বিস্তর কাঁটাছেড়া হয় সেই সময়। দু’জনের বয়সে ২৫ বছরের ফারাক নিয়ে হাসি-মশকরার প্রেক্ষিতে মাকরঁকে বরাবরই ১৫ বছরের এক কিশোরের সঙ্গে ৪০ বছরের শিক্ষিকার প্রেমে পড়ার গল্প ফলাও করে বলতে দেখা গিয়েছে।

ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া

ট্রাম্প দম্পতির বয়সের ফারাকও প্রায় ২৪ বছর। ১৯৯৮ সালে টাইমস স্কোয়ারের নাইটক্লাবে একটি ফ্যাশন পার্টিতে তাঁদের মোলাকাত। ঠিক পরের বছর তাঁদের সম্পর্ক প্রকাশ্যে এনেছিলেন ট্রাম্প ও মেলানিয়া। এর পর ২০০৫ সালে মেলানিয়ার সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট।

ভারতীয় রাজনীতিতেও এমন দৃষ্টান্ত রয়েছে। তাঁর থেকে ২৭ বছরের ছোট অভিনেত্রী রাধিকা কুট্টির সঙ্গে বৈবাহিক সম্পর্কে জড়িয়েছেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীও। কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহও বিয়ে করেছেন তাঁর থেকে অন্তত ২৫ বছরের ছোট সাংবাদিক অমৃতা রাইকে। বিয়ের পর অমৃতা একটি ফেসবুক পোস্টে লিখেছিলেন, ‘প্রেম-ভালবাসা সম্পর্কে যাঁদের বিন্দুমাত্র ধ্যানধারণা নেই, তাঁরা আমার নামে নেটমাধ্যমে কুৎসা করছেন। তার পরেও এত দিন চুপ ছিলাম আমি। নিজের প্রতি আর দিগ্বিজয়ের প্রতি আমার ভালবাসার উপর শুধু বিশ্বাস রেখেছি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.