Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

রোজ ১০,০০০ পা না হাঁটলে ১০০ ‘পুশ-আপ’, শাস্তি ঘোষণা করল এই সংস্থা

হয় শরীর সুস্থ রাখো, নয় চাকরিকে ‘আলবিদা’ বলো। হ্যাঁ, শরীর ফিট রাখতে এ বার এমনই দাওয়াই দিল এক চিনা সংস্থা। আধুনিক কর্মব্যস্ত লাইফস্টাইলে অফিস

সংবাদ সংস্থা
২১ জানুয়ারি ২০১৭ ১১:০৯

হয় শরীর সুস্থ রাখো, নয় চাকরিকে ‘আলবিদা’ বলো। হ্যাঁ, শরীর ফিট রাখতে এ বার এমনই দাওয়াই দিল এক চিনা সংস্থা। আধুনিক কর্মব্যস্ত লাইফস্টাইলে অফিস থেকে বাড়ি, আর বাড়ি থেকে অফিস, এই সময়টুকুর মধ্যে শরীরচর্চা করার পর্যাপ্ত সময় নেই মানুষের হাতে। অফিসে এসেও বেশির ভাগ সময়ই কাটে কম্পিউটারের সামনে, চেয়ারে বসে। যার ফলে আমাদের অজান্তেই শরীরের কোটরে বাসা বাঁধে একাধিক রোগ। আর এর ফল হয় মারাত্মক। আজ হার্টের সমস্যা তো কাল শিরদাঁড়ায় ব্যথা, উচ্চ রক্তচাপ, কোলেস্টেরল, স্পনডেলাইটিস লেগেই রয়েছে। কিন্তু এ ভাবে কর্মীদের বেশির ভাগই অসুস্থ হয়ে পড়লে তো মুশকিল। তাই মুশকিল আসান করল খোদ কোম্পানিই।

চিনের বেশির ভাগ তথ্যপ্রযুক্তি সংস্থাতেই কর্মীদের বহু ক্ষণ অফিসেই কাটাতে হয়। ফলে বাড়ি ফিরে শরীরচর্চার কোনও সুযোগই হয় না। তাই কর্মীদের সুস্থ রাখতে প্রতিদিন ১০,০০০ পা হাঁটার নিদান দিল এই সংস্থা। এই সংস্থায় কাজ টিকিয়ে রাখতে গেলে কর্মীদের রোজ ১০ হাজার পা অর্থাৎ ৮ কিলোমিটার হাঁটতেই হবে। আর যদি কোনও কর্মী এই নিয়ম না মানেন বা লক্ষ্যমাত্রা ছুঁতে না পারেন তা হলে তাঁকে ৫০ থেকে ১০০টা ‘পুশ-আপ’ দিতে হবে। নির্দেশ ঠিকমতো পালন করা হচ্ছে কি না তা দেখতে আস্ত একটা অ্যাপস বানিয়ে ফেলেছে ম্যানেজমেন্ট। উপায় না দেখে এখন চার চাকা, দু’চাকা, মেট্রো সব ছেড়ে অন্তত কিছুটা পথ হেঁটে অফিস আসা শুরু করেছেন এই সংস্থায় কর্মরত কর্মীরা। এমনকী লাঞ্চ টাইম বা অবসর সময়েও মোবাইল গেম বা ফেসবুকে মন না দিয়ে হাঁটতে বেরচ্ছেন তাঁরা!

আরও পড়ুন: মেয়ে হয়ে পেশী প্রদর্শন? যেতে হল জেলে

Advertisement

আরও পড়ুন

Advertisement