Advertisement
০৬ মে ২০২৪
Finland

Sanna Marin: অনাবৃত ঊর্ধ্বাঙ্গ, চুম্বনরত দুই মহিলা, পার্টির এ ছবির জন্য ক্ষমা চাইলেন ফিনিশ প্রধানমন্ত্রী

ফিনল্যান্ডে প্রধানমন্ত্রীর বাসভবনে পার্টির একটি ছবি প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, দুই মহিলা প্রভাবশালী চুম্বনরত অবস্থায় রয়েছেন।

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন।

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
হেলসিঙ্কি শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৮:২০
Share: Save:

নিজের বাড়িতে ব্যক্তিগত পার্টির সময় তোলা একটি ছবি ঘিরে হইচই শুরু হতেই ক্ষমা চাইলেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন। পার্টিতে চুম্বনরত দুই মহিলার ছবি নিয়ে সমালোচনার মুখে পড়ে ক্ষমা চাওয়ার পাশাপাশি ছবিটিকে ‘অসঙ্গত’ বলেছেন তিনি।

হেলসিঙ্কিতে প্রধানমন্ত্রীর বাসভবনে জুলাই মাসে হওয়া পার্টির একটি ছবি চলতি সপ্তাহে প্রকাশ্যে এসেছে। ওই ছবিতে দেখা গিয়েছে, সে দেশের দুই মহিলা প্রভাবশালী চুম্বনরত অবস্থায় রয়েছেন। তাঁদের ঊর্ধ্বাঙ্গ অনাবৃত। তাতে ফিনল্যান্ডের চিহ্ন আঁকা। ছবিটি নেটমাধ্যমে প্রকাশিত হতেই আবার সমালোচনার মুখে পড়েছেন সানা। তবে মারিন বলেছেন, ‘‘আমার মতে, এই ছবিটি যথাযথ নয়। এর জন্য আমি ক্ষমাপ্রার্থী।’’ এর পরেই সানার যুক্তি, ‘‘এ ধরনের ছবি তোলাই উচিত হয়নি। তবে এটি এমন কিছু অসাধারণ বিষয় নয়। এমনটা তো পার্টিতে হতেই পারে!’’

প্রসঙ্গত, দেশের প্রধানমন্ত্রিত্ব সামলানোর পাশাপাশি অবসর উপভোগ করতে পার্টি করা নিয়ে লুকোছাপা করেননি মারিন। জুলাইয়ে একটি মিউজিক ফেস্টিভালের পর ওই পার্টিতে তিনি যে দারুণ সময় কাটিয়েছেন, সে কথাও সাফ জানিয়েছেন। ৩৬ বছরের মারিন বলেন, ‘‘পার্টিতে আমরা সান বাথ নিয়েছি, সাঁতার কেটেছি আর একসঙ্গে (দারুণ) সময় কাটিয়েছি।’’

ফিনল্যান্ডের খ্যাতনামীদের সঙ্গে আরও একটি পার্টিতে খোলামেলা পোশাকে নাচগান করতে দেখা গিয়েছে বিশ্বের অন্যতম কমবয়সি প্রধানমন্ত্রী মারিনকে। সে ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তা নিয়ে বিশ্ব জুড়েই সমালোচনা শুরু হয়েছিল। তবে মারিনের দাবি, নাচগান করলেও ওই পার্টিতে মাদকসেবন করেননি তিনি। এমনকি, তিনি কখনই মাদক নেননি বলেও দাবি করেছেন। তাঁর মাদক পরীক্ষার রিপোর্ট সোমবার বার হয়েছে। তাতে মরিনের মাদকসেবনের প্রমাণ মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Finland Sanna Marin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE