Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Drown At Philip Island

অস্ট্রেলিয়ার ফিলিপ দ্বীপে ছুটি কাটাতে গিয়ে বিপত্তি, উত্তাল সমুদ্রে স্নান করতে নেমে মৃত্যু চার ভারতীয়ের

ফিলিপ দ্বীপ তার সামুদ্রিক গুহাগুলির জন্য পরিচিত। তাদের মধ্যেই ফোররেস্ট গুহা হল একটি জনপ্রিয় পর্যটন সৈকত। সেখানেই ঘটে দুর্ঘটনাটি।

Four Indians die by drowning in Phillip Island

অস্ট্রেলিয়ার ফিলিপ দ্বীপ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১২:৩০
Share: Save:

ছুটিতে ঘুরতে গিয়ে ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। অস্ট্রেলিয়ার ফিলিপ দ্বীপের সমুদ্র সৈকতে ডুবে মৃত্যু হল একই পরিবারের ৪ জনের। জানা গিয়েছে, ৪ জনই ভারতীয়।

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, মৃতদের মধ্যে ছিলেন তিন জন মহিলা। ঘটনাটি ঘটেছে বুধবার। স্থানীয় পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে মৃতদের নাম জানানো হয়নি। তবে তাঁদের মধ্যে তিন জনের বয়স কুড়ির কোটায়। অন্য এক মহিলার বয়স চল্লিশ।

এই চার জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে ক্যানবেরার ভারতীয় হাই কমিশন। তারা জানিয়েছে, “অস্ট্রেলিয়ায় হৃদয় বিদারক ঘটনা ঘটেছে। ভিক্টোরিয়ার ফিলিপ দ্বীপে চার জন ভারতীয় সমুদ্রে ডুবে গিয়ে প্রাণ হারিয়েছেন। মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা।”

পাশাপাশি আরও জানানো হয়েছে, মেলবোর্নের কনসাল জেনারেল মৃতদের পরিবারের সদস্য এবং বন্ধুদের সঙ্গে যোগাযোগ করছেন। সমস্ত রকম প্রয়োজনীয় সহায়তার জন্য একটি প্রতিনিধি দলকে দায়িত্ব দেওয়া হয়েছে।

স্থানীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার ফিলিপ দ্বীপে ফোররেস্ট কেভসে ঘুরতে এসেছিলেন ১০ জনের একটি দল। সকাল থেকে সেই দ্বীপের নানা জায়গায় হইচই করছিলেন তাঁরা। খাওয়া-দাওয়া, খেলাধুলো, গল্পগুজবে মজে ছিলেন সকলেই। আনন্দের তাল হঠাৎই কেটে যায় এই দুর্ঘটনার কারণে।

প্রত্যক্ষদর্শীদের কথায়, দুপুর নাগাদ কয়েক জন সমুদ্রে নামেন। কিন্তু কিছু ক্ষণ পরেই উত্তাল হয়ে ওঠে সমুদ্র। সকলেই পাড়ের দিকে আসার চেষ্টা করেন। স্রোতের টানে ভেসে যান চার জন। উদ্ধারকারী দল এসে তাঁদের জল থেকে তুলে আনে।

ভিক্টোরিয়া পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনাস্থলেই তিন জনের মৃত্যু ঘটে। এক মহিলাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর।

ফিলিপ দ্বীপ তার সামুদ্রিক গুহাগুলির জন্য পরিচিত। তাদের মধ্যেই ফোররেস্ট গুহা হল একটি জনপ্রিয় পর্যটন সৈকত। তবে এখানে কোনও লাইফগার্ড নেই৷ তাই বিপদ যে কোনও সময় ঘটতে পারে। তা নিয়ে বার বার সর্তকও করা হয়, কিন্তু পর্যটকরা সে সব তোয়াক্কা না করেই সমুদ্রে নেমে পড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Philip Island Drown Death Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE