Advertisement
৩০ মে ২০২৪

ট্রাম্পকে বিঁধতেই কি পিৎজ়া বুশের

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইট করে জানালেন, স্থানীয় সময় আজ বিকেল ৩টেয় সীমান্তে প্রাচীর ও শাটডাউন নিয়ে তিনি গুরুত্বপূর্ণ ঘোষণা করবেন।

পিৎজ়া বিলি: ইনস্টাগ্রামে পোস্ট জর্জ ডব্লিউ বুশের।

পিৎজ়া বিলি: ইনস্টাগ্রামে পোস্ট জর্জ ডব্লিউ বুশের।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯ ০৩:১৯
Share: Save:

এ বার জর্জ ডব্লিউ বুশ! ‘পিৎজ়া উৎসব’-এ মাতলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। শাটডাউনের জেরে বেতন বন্ধ প্রায় ৮ লক্ষ ফেডারেল সরকারি কর্মচারীর। তবু মুখ বুজে কাজ করে চলেছেন তাঁর নিরাপত্তায় মোতায়েন ছয় সিক্রেট সার্ভিস এজেন্ট। কাল তাই অর্ডার করে পিৎজ়া আনিয়ে তাঁদের খাওয়ালেন বুশ। পরে নিজেই সেই ছবি-সহ ইনস্টাগ্রামে লিখলেন, ‘‘এমন একনিষ্ঠ কর্মী পেয়ে আমি ধন্য।’’

এ দিকে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইট করে জানালেন, স্থানীয় সময় আজ বিকেল ৩টেয় সীমান্তে প্রাচীর ও শাটডাউন নিয়ে তিনি গুরুত্বপূর্ণ ঘোষণা করবেন।

চলতি সপ্তাহের শুরুতে হোয়াইট হাউসে ‘বার্গার উৎসব’ করেছিলেন ট্রাম্প। বলেছিলেন, ‘‘শাটডাউনের জন্যই তো ফাস্ট ফুড আনাতে হল। এখানে কেটারিংয়ের লোক কোথায়!’’ সুযোগ মতো বুশ তাঁকেই নিশানা করলেন কি না, প্রশ্ন উঠছে। টানা আট বছর ক্ষমতায় ছিলেন বুশ। এক দিনও শাটডাউন হয়নি দেশে। প্রাক্তন প্রেসিডেন্ট দেশবাসীকে সেটাও মনে করিয়ে দিলেন বলে মত অনেকের।

অনেকে বলছেন— দেশবাসী, এমনকি নিজের দলেও জনপ্রিয়তা তলানিতে বুশের। এ বার ট্রাম্পই তাঁকে ভাবমূর্তি পুনরুদ্ধারের সুযোগ করে দিলেন। ইনস্টাগ্রামে পিৎজ়া বিলির ছবি পোস্ট করে বুশ লেখেন, ‘‘বেতন ছাড়াও এঁরা যে ভাবে কাজ করছেন, সেটা অভাবনীয়। এ বার রাজনীতিকে দূরে সরিয়ে রেখে শাসক-বিরোধী দু’পক্ষকেই এগিয়ে এসে এর সমাধান করা উচিত।’’ যদিও কী ভাবে তা সম্ভব, কোনও ইঙ্গিত দেননি বুশ। ইঙ্গিত নেই ট্রাম্প কী ঘোষণা করবেন, তা নিয়েও। মুখে কুলুপ এঁটেছে হোয়াইট হাউস। তবে প্রেসিডেন্ট যে এখনই জরুরি অবস্থা জারি করবেন না, সেটা ধরে নিচ্ছেন একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

George W Bush US Shutdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE