Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২২
Bangladesh

Khaleda Zia: খালেদা সঙ্কটজনক, বিক্ষোভ বিএনপির

পুরনো ঢাকার কারাগারে দু’বছর রাখার পরে করোনা পরিস্থিতিতে তাঁকে বাড়িতে থাকার অনুমোদন দেয় আদালত।

বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই সঙ্কটাপন্ন।

বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই সঙ্কটাপন্ন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ০৭:২৫
Share: Save:

বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই সঙ্কটাপন্ন। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, লিভারে গোলযোগের কারণে তাঁর শরীরের অভ্যন্তরে রক্তক্ষরণ হচ্ছে। তাঁকে রক্ত দেওয়া হচ্ছে। কিন্তু বার্ধক্যজনিত কারণে চিকিৎসায় আশানুরূপ সাড়া পাওয়া যাচ্ছে না। নেত্রীকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমোদন দেওয়ার দাবিতে বুধবার থেকে আট দিন নানা আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছেন খালেদার দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির। তবে নেত্রীর শারীরিক পরিস্থিতির কারণে কর্মসূচি রদ হয়ে যেতে পারে, এমন আশঙ্কাও জানিয়ে রেখেছেন তিনি।

আজ দুপুর থেকেই বিএনপির অবস্থান কর্মসূচির জেরে রাজধানী ঢাকা কার্যত অবরুদ্ধ ছিল। মূল অনুষ্ঠানটি প্রেস ক্লাবের সামনে হলেও নগরের নানা জায়গায় বিক্ষোভ দেখান বিএনপি কর্মীরা। মহাসচিব অভিযোগ করেছেন, বিদেশে যাওয়ার অনুমতি না দিয়ে খালেদাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। জেলে তাঁর শরীরে বিষ প্রয়োগ করা হয়ে থাকতে পারে বলেও মন্তব্য করেছেন আলমগির।

দু’টি দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হয়ে কারাদণ্ড ভোগ করছেন খালেদা। পুরনো ঢাকার কারাগারে দু’বছর রাখার পরে করোনা পরিস্থিতিতে তাঁকে বাড়িতে থাকার অনুমোদন দেয় আদালত। কিন্তু করোনা ও অন্যান্য অসুখে আক্রান্ত হওয়ায় তিনি একাধিক বার হাসপাতালে ভর্তি হন। সম্প্রতি রক্তবমি করায় তাঁকে ফের হাসপাতালের আইসিইউ-য়ে রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.