Advertisement
০৪ মে ২০২৪
Britain

ব্রিটেনের রানির স্বাস্থ্য নিয়ে গভীর উদ্বেগ চিকিৎসকদের, তড়িঘড়ি স্কটল্যান্ডে গেলেন চার্লস

বাকিংহাম প্যালেসের তরফে অবশ্য জানানো হয়েছে, ‘বৃহস্পতিবার সকালেও চিকিৎসকরা রানির স্বাস্থ্যপরীক্ষা করেছেন। তাঁর শারীরিক অবস্থার বিষয়ে চিকিৎসকরা অবগত আছেন।’

ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ। ফাইল চিত্র।

ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ। ফাইল চিত্র।

সংবাদসংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:১০
Share: Save:

শারীরিক অসুস্থতার কারণে বুধবার প্রিভি কাউন্সিলের ভার্চুয়াল বৈঠকে যোগ দিতে পারেননি ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথ। তাঁর স্বাস্থ্য নিয়ে নানা জল্পনা ছড়িয়ে পড়ে বিশ্বে। বাকিংহাম প্রাসাদের তরফে অবশ্য জানানো হয়েছে, ‘বৃহস্পতিবার সকালেও চিকিৎসকরা রানির স্বাস্থ্যপরীক্ষা করেছেন। তাঁর শারীরিক অবস্থার বিষয়ে চিকিৎসকরা অবগত আছেন। তাঁরা রানিকে পর্যবেক্ষণে রাখার পরামর্শ দিয়েছেন।’ একই সঙ্গে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্কটল্যান্ডের বালমোরাল দুর্গে বিশ্রামে রয়েছেন রানি দ্বিতীয় এলিজাবেথ। গত জুলাই মাস থেকে স্কটল্যান্ডের এই দুর্গে গ্রীষ্মকালীন অবকাশে রয়েছেন রানি।

প্রিন্স চার্লস ইতিমধ্যেই বালমোরাল দুর্গের দিকে রওনা হয়েছেন। ডাচেস অফ কেমব্রিজ এবং ডিউক অফ কেমব্রিজও যাচ্ছেন রানিকে দেখতে। রানির বয়স ৯৬। তাঁর শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন সে দেশের সকলেই। প্রধানমন্ত্রী লিজ ট্রাস জানান, গোটা দেশ রানির স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে গভীর ভাবে উদ্বিগ্ন।

বুধবারের প্রিভি কাউন্সিলের বৈঠকে ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার কথা ছিল লিজ ট্রাসের। তার সঙ্গে নতুন মন্ত্রিসভার সদস্যদেরও শপথগ্রহণ হওয়ার কথা ছিল। এই প্রসঙ্গে বাকিংহাম প্রাসাদের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, চিকিৎসকদের পরামর্শে বিশ্রামে রয়েছেন রানি। তাই সন্ধ্যাবেলার প্রিভি কাউন্সিলের বৈঠকের দিনক্ষণ নতুন করে জানানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Britain Queen Elizabeth II
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE