Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lizard

Lizard: মহিলার অন্তর্বাসে লুকিয়ে চার হাজার মাইল পাড়ি! রাতারাতি তারকা টিকটিকি

বার্বি নামে ওই টিকটিকিটি বারবাডোজ থেকে দক্ষিণ ইয়র্কশায়ারের রদারহ্যাম পর্যন্ত যাত্রা করেছে বিমানে চেপে এবং এক মহিলার অন্তর্বাসের মধ্যে লুকিয়ে।

উদ্ধার হওয়া টিকটিকি।

উদ্ধার হওয়া টিকটিকি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ১৪:৩৯
Share: Save:

অন্তর্বাসে লুকিয়ে চার হাজার মাইল পাড়ি দিল একটি ছোট টিকটিকি! টেরই পেলেন না মালকিন! মঙ্গলবার এই ঘটনা সামনে আসার পরই প্রায় তারকা হয়ে উঠেছে সেই টিকটিকি। তার নাম দেওয়া হয়েছে বার্বি।

বার্বি নামে ওই টিকটিকিটি বারবাডোজ থেকে দক্ষিণ ইয়র্কশায়ারের রদারহ্যাম পর্যন্ত যাত্রা করেছে বিমানে চেপে এবং এক মহিলার অন্তর্বাসের মধ্যে লুকিয়ে। লিসা রাসেল নামে ওই মহিলা আসলে ছুটি কাটাতে গিয়েছিলেন বারবাডোজে। মঙ্গলবার তিনি রদারহ্যাম-এ নিজের বাড়িতে ফেরেন। তারপর স্যুটকেস খুলে জামা গুছিয়ে রাখতে গিয়ে চমকে ওঠেন। ব্যাগের একেবারে উপরেই রাখা ছিল অন্তর্বাসটি। সেটিতে হাত দিতেই নড়ে ওঠে লুকিয়ে থাকা টিকটিকি। প্রথমে ভয় পেয়ে গিয়েছিলেন লিসা। তারপর ভাল ভাবে লক্ষ করে বুঝতে পারেন, সেটি নেহাতই একটি নিরীহ স্ত্রী টিকটিকি।

ওই প্রাণীটিকে উদ্ধার করেছে বন দফতরের কর্মীরা। ইয়র্কশায়ার ওই প্রাণী প্রজাতির বেঁচে থাকার জন্য উপযুক্ত নয়। সে কারণেই তাকে উদ্ধার করে নির্দিষ্ট জায়গায় রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lizard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE