Advertisement
০২ মে ২০২৪
Mysterious Animal

বাদুড়ের মতো দেহের গঠন, মানুষের মতো মুখ! ‘অদ্ভুত’ প্রাণীকে ঘিরে বাড়ছে রহস্য

সমাজমাধ্যমে ‘রহস্যময়’ প্রাণীকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে একটি গাছের ফাঁক দিয়ে সেই ‘রহস্যময়’ প্রাণীটিকে দেখা যাচ্ছে।

ভিডিয়োতে একটি গাছের ফাঁক দিয়ে সেই ‘রহস্যময়’ প্রাণীটিকে দেখা যাচ্ছে।

সংবাদ সংস্থা
ফ্লরিডা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১৮:০৭
Share: Save:

একটি পুরনো বাড়ির ব্যালকনি থেকে উল্টো হয়ে ঝুলছে একটি ‘অদ্ভুত’ প্রাণী। দেহের গঠন অনেকটা বাদুড়ের মতো। আর মুখটা ঠিক মানুষের মতো। এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে আসায় সমাজমাধ্যমে ‘রহস্যময়’ প্রাণীকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে একটি গাছের ফাঁক দিয়ে সেই ‘রহস্যময়’ প্রাণীটিকে দেখা যাচ্ছে। একঝলক দেখলে মনে হবে কোনও বাদুড় গাছ থেকে ঝুলছে। কিন্তু ‘রহস্যময়’ সেই প্রাণীর দেহের আকৃতি বাদুড়ের থেকে অনেকটাই বড়। একটা ছোটখাটো মানুষের মতো সেই প্রাণীর আকৃতি।

‘টেরিফায়িং নেচার’ নামে একটি টুইটার অ্যাকাউন্টে ওই ‘রহস্যময়’ প্রাণীর ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও অনেকই এটিকে ‘ভুয়ো’ বলে দাবি করেছেন। কিন্তু সত্যিই কি সেটি কোনও প্রাণী, তা নিয়ে সমাজমাধ্যমে কৌতূহল তুঙ্গে। নেটাগরিকদের অনেকেই আবার দাবি করেছেন, যেটিকে ‘রহস্যময়’ প্রাণী বলে দাবি করা হচ্ছে, সেটি আসলে কোনও মূর্তি। ভিডিয়োতে দেখা যাচ্ছে, ওই ‘রহস্যময়’ প্রাণীটি স্থির হয়ে ঝুলছে। নড়াচড়া করছে না। আর তা দেখেই অনেকে সন্দেহ প্রকাশ করেছেন, এটি কোনও ‘ভৌতিক’ বা ‘রহস্যময়ী’ প্রাণী নয়, সাধারণ কোনও পুতুল। তবে ওই প্রাণীটি সত্যি কি না, কেউ তার ব্যাখ্যা দিতে পারেননি। এক জন রসিকতা করে বলেছেন “দেখে মনে হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় বাদুড়!” আবার এক জন বলেছেন, “এটা ফ্লরিডার কোনও দৃশ্য। কোনও ভৌতিক প্রাণী নয়। সাধারণ পুতুল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mysterious Animal bat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE