Advertisement
১৮ এপ্রিল ২০২৪
imran khan

Imran Khan: সাময়িক স্বস্তি ইমরানের, সন্ত্রাস দমন আদালতে ১ সেপ্টেম্বর পর্যন্ত গ্রেফতারিতে রক্ষাকবচ

পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ দাবি করেছিলেন, ২৫ অগস্ট রক্ষাকবচের মেয়াদ শেষ হলেই গ্রেফতার করা হবে ইমরানকে।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৭:৩৮
Share: Save:

সাময়িক স্বস্তি প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের। ইসলামাবাদের সন্ত্রাস দমন আদালত আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত প্রাক্তন প্রধানমন্ত্রীকে গ্রেফতারি থেকে রক্ষাকবচ দিয়েছে। এর আগে ২৫ অগস্ট পর্যন্ত ইসলামাবাদ হাই কোর্ট থেকে গ্রেফতারিতে রক্ষাকবচ পেয়েছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর চেয়ারম্যান ইমরান। সেই রক্ষাকবচের মেয়াদ শেষের আগেই ইসলামাবাদের সন্ত্রাস দমন আদালতের দ্বারস্থ হন ইমরানের আইনজীবীরা। সেখানে বিচারক রাজা জাওয়াদ আব্বাস হাসান শর্তসাপেক্ষে প্রাক্তন প্রধানমন্ত্রীর প্রাক্‌-গ্রেফতারি জামিনের আবেদন মঞ্জুর করেন।

এর আগে পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ দাবি করেছিলেন, ২৫ অগস্ট রক্ষাকবচের মেয়াদ শেষ হলেই গ্রেফতার করা হবে ইমরানকে। এ জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রয়োজনীয় অনুমতিও জোগাড় করা হয়েছিল বলে জানিয়েছিলেন তিনি।

ইমরানের আর্জি খারিজ হলে তাঁকে গ্রেফতার করা হবে, বৃহস্পতিবার সকাল থেকে এই জল্পনা তুঙ্গে ওঠে। রাজধানী ইসলামাবাদে ছিল কড়া পুলিশি নিরাপত্তা। অন্য দিকে, যদি ইমরান গ্রেফতার হন, সে ক্ষেত্রে পাল্টা চাপ তৈরি করতে পিটিআই কর্মী সমর্থকদের পথে নামারও আগাম ডাক দেওয়া হয়। তবে দুপুর নাগাদই রক্ষাকবচ পান ইমরান।

ইমরানের বিরুদ্ধে অভিযোগ, তিনি একটি জনসভায় প্রকাশ্যে পুলিশের পদস্থ আধিকারিক এবং এক মহিলা দায়রা বিচারকের বিরুদ্ধে বিষোদ্গার করেছিলেন। তার পরেই প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা হয়। সেই মামলাতেই গ্রেফতারি এড়াতে সন্ত্রাস দমন আদালতের দ্বারস্থ হন ইমরান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

imran khan pakistan Islamabad PTI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE