Advertisement
১৩ এপ্রিল ২০২৪
S. Jaishankar

নেপালের মন্দিরে সফর শেষে পুজো জয়শঙ্করের

শুক্রবার কাঠমান্ডুর পশুপতিনাথ মন্দিরে পুজো দিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। দু’দেশের মঙ্গল কামনায় একটি চারাগাছ রোপণও করেন।

An image of S Jaishankar

ভারতের বিদেশমন্ত্রী সুব্রহ্মণ্যম জয়শঙ্কর। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ০৮:০৯
Share: Save:

নেপাল সফরের শেষ দিন, শুক্রবার কাঠমান্ডুর পশুপতিনাথ মন্দিরে পুজো দিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। দু’দেশের মঙ্গল কামনায় একটি চারাগাছ রোপণও করেন। সমাজমাধ্যমে তিনি লিখেছেন, “আমাদের দু’দেশের মঙ্গল এবং বন্ধনের জন্য প্রার্থনা করেছি।”

এর আগে কাঠমান্ডুতে ভারত-নেপাল যৌথ কমিশনের সপ্তম বৈঠকে জয়শঙ্কর ও নেপালের বিদেশমন্ত্রী এন পি সৌদ যৌথ ভাবে সভাপতিত্ব করেন। বৈঠকে দু’দেশের মধ্যে বিদ্যুৎ সম্পর্কিত একটি দীর্ঘমেয়াদি চুক্তি ও সামাজিক উন্নয়নমূলক প্রকল্পগুলিতে বিনিয়োগ বৃদ্ধির চুক্তি স্বাক্ষরিত হয়। নেপাল বিদ্যুৎ কর্তৃপক্ষ ও এনটিপিসি লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারকপত্রও স্বাক্ষরিত হয়।

তিন মাস আগে ১২টি চুক্তি সই করেছে চিন ও নেপাল। চিন-নেপাল সেই ঘনিষ্ঠতা অস্বস্তির কারণ সাউথ ব্লকের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দূত হিসেবে জয়শঙ্কর দু’দিনের সফরে সেই অস্বস্তি কাটানোর চেষ্টা করেছেন, মত কূটনীতিকদের। নিজস্ব সংবাদদাতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE