Advertisement
১৪ জুন ২০২৪
Indian Journalist Attacked

আমেরিকায় দূতাবাসের বাইরে ভারতীয় সাংবাদিকের উপর খলিস্তানপন্থীদের হামলা, মারা হল লাঠি দিয়ে

আমেরিকার সিক্রেট সার্ভিস খবর, খলিস্তান নেতা অমৃতপাল সিংহের সমর্থনে ভারতীয় দূতাবাসের বাইরে বেশ কিছু খলিস্তানপন্থী স্লোগান দিচ্ছিলেন, খলিস্তানি পতাকা ওড়াচ্ছিলেন।

Pro-Khalistan protest in US

আমেরিকায় ভারতীয় দূতাবাসের বাইরে খলিস্তানপন্থীদের বিক্ষোভ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ০৯:৩০
Share: Save:

ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসের বাইরে বিক্ষোভ দেখাচ্ছিলেন খলিস্তানপন্থীরা। সেই ঘটনা নিয়ে খবর করতে গিয়ে আক্রান্ত হলেন ভারতীয় সাংবাদিক ললিত ঝা। সাংবাদিকের উপর হামলার ঘটনার নিন্দা করেছে আমেরিকা।

আমেরিকার সিক্রেট সার্ভিস খবর, খলিস্তান নেতা অমৃতপাল সিংহের সমর্থনে ভারতীয় দূতাবাসের বাইরে বেশ কিছু খলিস্তানপন্থী স্লোগান দিচ্ছিলেন, খলিস্তানি পতাকা ওড়াচ্ছিলেন। ওয়াশিংটনের বিভিন্ন প্রান্ত থেকে হাজির হয়েছিলেন তাঁরা। ইংরেজি এবং পঞ্জাবি ভাষায় ভারতের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্য করছিলেন। শুধু তাই-ই নয়, পঞ্জাব পুলিশের বিরুদ্ধে ‘মানবাধিকার লঙ্ঘন’ নিয়েও স্লোগান দিচ্ছিলেন তাঁরা।

দূতাবাসের বাইরে একটা উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছিল। সেই ঘটনা গোটা বিশ্বের সামনে তুলে ধরতে দূতাবাসের সামনে হাজির হয়েছিলেন ললিত। অভিযোগ, তখন খলিস্তানপন্থীরা তাঁকে ঘিরে ধরে মারধর করা শুরু করেন। সংবাদ সংস্থা এএনআইকে ললিত বলেন, “আমাকে কানের নীচে আঘাত করা হয়েছে। লাঠি দিয়ে মারধর করা হয়েছে। এই পরিস্থিতিতে নিজেকে বাঁচাতে শেষমেশ ৯১১-তে ফোন করেছিলাম।”

দূতাবাসের সামনেই আমেরিকার সিক্রেট সার্ভিস আধিকারিকদের দেখতে পেয়েছিলেন ললিত। তাঁদের গোটা ঘটনাটি জানান। তাঁরাই ললিতকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যান। তাঁর সাহায্যে এগিয়ে আসার জন্য সিক্রেট সার্ভিসকে কৃতজ্ঞতা জানিয়েছেন ললিত। এই ঘটনার নিন্দা করেছে ভারতীয় দূতাবাসও। এক বিবৃতি জারি করে জানিয়েছে, “আমরা এই ঘটনার তীব্র নিন্দা করছি। এক জন শীর্ষ স্তরের সাংবাদিকের উপর হামলা অত্যন্ত নিন্দনীয়। প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার ওই সাংবাদিককে হেনস্থা, হুমকি এবং মারধরও করা হয়েছে। তাঁর নিরাপত্তার কথা ভেবেই প্রশাসন দ্রুত ব্যবস্থা নিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Khalistan US Embassy journalist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE