Advertisement
০৩ মার্চ ২০২৪
Found Guilty

পদোন্নতির আশায় মিথ্যার আশ্রয়, ভারতীয় বংশদ্ভূত মহিলা পুলিশকে দোষী সাব্যস্ত করল ব্রিটেন

পুলিশের দাবি, ২০১৯ সালে পদোন্নতির জন্য সারাকে একটি ইন্টারভিউ বোর্ডের মুখোমুখি হতে হয়। সেখানে সারা এমন একটি তদন্ত সমাধানের কথা বলেন, যা তিনি করেছিলেন।

মিথ্যার আশ্রয় নেওয়ার জন্য, এক জন ভারতীয় বংশদ্ভূত মহিলা পুলিশকর্মীকে দোষী সাব্যস্ত করেছে ব্রিটেনের পুলিশ।

মিথ্যার আশ্রয় নেওয়ার জন্য, এক জন ভারতীয় বংশদ্ভূত মহিলা পুলিশকর্মীকে দোষী সাব্যস্ত করেছে ব্রিটেনের পুলিশ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ০২:৩৪
Share: Save:

চাকরিতে পদোন্নতির জন্য মিথ্যার আশ্রয় নিয়েছিলেন এক পুলিশকর্মী। মহিলা সেই পুলিশকর্মীকে দোষী সাব্যস্ত করেছে ব্রিটেনের পুলিশ। ঘটনাচক্রে, ওই মহিলা পুলিশকর্মী এক জন ভারতীয় বংশদ্ভূত।

ব্রিটেনের ওয়েস্ট মিডল্যান্ড পুলিশ, সারা শ্রীবাস্তব নামের ওই পুলিশকর্মীকে দোষী সাব্যস্ত করেছে। তাদের দাবি, ২০১৯ সালে পদোন্নতির জন্য সারাকে একটি ইন্টারভিউ বোর্ডের মুখোমুখি হতে হয়। সেখানে সারা এমন একটি তদন্ত সমাধানের কথা বলেন, যা তিনি করেছিলেন। ওই তদন্তটি ‘বৈষম্যমূলক’ একটি ঘটনার ছিল বলে সারা জানিয়েছেন। ২০২০ সালের জানুয়ারিতে পুলিশ তদন্ত করে জানতে পারে, সারা যে কথা বলছেন, তেমন কোনও ঘটনা কখনই ঘটেনি। গত মাসে সেটি বার্মিংহাম হাই কোর্টে মিথ্যা প্রমাণিত হয়।

সারা বিষয়টি স্বীকার করে নেন। তিনি জানান, পদোন্নতির কথা ভেবেই তিনি এমনটা করেছিলেন। ওয়েস্ট মিডল্যান্ড পুলিশের কাছে সারা ক্ষমা চেয়ে নিয়েছেন। পুলিশের তরফে তাঁকে সর্তক করা হয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE