Advertisement
১১ মে ২০২৪
Indians

Afghan Crisis: বহু ভারতীয়-সহ ১৫০ ‘অপহৃত’ কাবুলে, অভিযোগ অস্বীকার তালিবানের

জানা গিয়েছে, কাবুল বিমানবন্দর যাওয়ার পথে প্রায় ১৫০ জনকে অপহরণ করে তালিবান। এর মধ্যে রয়েছেন শিখ সম্প্রদায়ের বহু মানুষও।

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১২:৪৬
Share: Save:

কাবুল বিমানবন্দর যাওয়ার পথে ১৫০ জনকে অপহরণের অভিযোগ তালিবানের বিরুদ্ধে। অপহৃতদের মধ্যে বহু ভারতীয় রয়েছেন বলে স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর। জানা গিয়েছে, কাবুল বিমানবন্দর যাওয়ার পথেই ওই ব্যক্তিদের অপহরণ করে তালিবান। এর মধ্যে রয়েছেন আফগানি শিখ, হিন্দু সম্প্রদায়ের বহু মানুষ। যদিও অভিযোগ অস্বীকার করেছে তালিবান। তাঁদের এক মুখপাত্র আহমদ্দুলা ওয়াসেক বলেন আফগান সংবাদমাধ্যমের এই খবর সত্যি নয়। তাঁর দাবি টুইটারে প্রকাশ করেছে সংবাদসংস্থা এএনআই।

কাবুলের স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যাচ্ছে, হামিদ কারজাই বিমান বন্দরে ঢোকার চেষ্টা করছিলেন বহু মানুষ। ওয়ার্ল্ড পাঞ্জাবি অর্গানাইজেশনের প্রেসি়ডেন্টের দাবি, ৭২ জন আফগান শিখ এবং হিন্দু সারা রাত বিমান বন্দরের বাইরে অপেক্ষা করছিলেন। ভারতীয় বায়ু সেনার বিমানে তাঁদের ভারতে ফেরার কথা ছিল। কিন্তু তাঁদের পথ আটকায় তালিবান। পাঞ্জাবি অর্গানাইজেশনের প্রেসিডেন্টের আরও দাবি, আফগানদের দেশ ছাড়া চলবে না, এই দাবি তুলে তালিবান তাঁদের আটকে দেয়। তারপরই ঘটে অপহরণের ঘটনা।

জানা যাচ্ছে, অপহৃতদের মধ্যে রয়েছেন আফগানিস্তানের ২ সংখ্যালঘু এমপিও। যদিও অপহরণের অভিযোগ উড়িয়ে দিয়েছে তালিবান। তালিবানের তরফ থেকে দাবি করা হয়েছে, কারওকে অপহরণ করা হয়নি। বিমানবন্দরের অন্য় পথ দিয়ে তাঁদের বিমানবন্দরের অন্য অংশে ঢুকিয়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indians Kabul taliban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE