Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Iran

Iran: মেয়েদের পিৎজা খাওয়া, ছেলেদের চা পরিবেশনের দৃশ্য টিভিতে দেখানো নিষিদ্ধ করল ইরান

মুসলিম দেশটির তথ্য ও সম্প্রচার দফতরের প্রধান আমির হোসেন শামশাদি আরও জানিয়েছেন, টিভি বা সিনেমার পর্দায় কোনও মহিলাকে লাল রঙের পানীয় খেতেও দেখানো যাবে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তেহরান শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ০৭:১৯
Share: Save:

পিৎজ়া খাচ্ছেন কোনও মহিলা কিংবা কোনও পুরুষ চা পরিবেশন করছেন মহিলাদের— টেলিভিশনের কোনও শো কিংবা কোনও ফিল্মে যদি এই দৃশ্য দেখা যায়, তা হলে ততক্ষণাৎ সেটিকে নিষিদ্ধ ঘোষণা করা হবে।

Advertisement

রসিকতা নয়! সত্যিই এই সেন্সরশিপ জারি করেছে ইরান সরকার। টেলিভিশনের অনুষ্ঠান নির্মাতা ও চিত্রপরিচালকদের সতর্ক করে দেওয়া হয়েছে এ বিষয়ে। নতুন নির্দেশিকায় জানানো হয়েছে, অফিসে কোনও মহিলাকে চা পরিবেশন করছেন কোনও পুরুষ অথবা মহিলাদের হাতে চামড়ার গ্লাভস, এ সব দৃশ্যও সম্প্রচার করা যাবে না।

এখানেই শেষ নয়। মুসলিম দেশটির তথ্য ও সম্প্রচার দফতরের প্রধান আমির হোসেন শামশাদি আরও জানিয়েছেন, টিভি বা সিনেমার পর্দায় কোনও মহিলাকে লাল রঙের পানীয় খেতেও দেখানো যাবে না। এমনকি স্যান্ডউইচ খাওয়াও নিষিদ্ধ। কোনও ঘরোয়া দৃশ্যে পুরুষ-নারীকে একসঙ্গে দেখানোতেও আপত্তি রয়েছে সরকারের। প্রশাসনের নজর এড়িয়ে যাতে এ ধরনের দৃশ্য দেখানো না হয়, তার জন্য প্রতিটি দৃশ্য সম্প্রচারের আগে মিলতে হবে সরকারি ছাড়পত্র। আইনের প্যাঁচ থেকে বাঁচতে ইরানের কিছু অনলাইন প্ল্যাটফর্ম নিজেরাই কড়াকড়ি শুরু করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.