Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Istanbul Blast

ইস্তানবুলের বিস্ফোরণের নেপথ্যে থাকা অন্যতম মূলচক্রীকে গ্রেফতার, চলছে জিজ্ঞাসাবাদ

ইস্তিকলাল অ্যাভিনিউ মধ্য ইস্তানবুলের অন্যতম ব্যস্ত একটি রাস্তা। রবিবার সেই রাস্তাতেই একটি বোমা বিস্ফোরণে ছ’জন নিহত এবং ৮১ জন আহত হন। শহরের বিভিন্ন হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে।

পুলিশের হাতে ধৃত ব্যক্তিই  ইস্তানবুলের ইস্তিকলাল অ্যাভিনিউতে বোমাটি রেখেছিলেন।

পুলিশের হাতে ধৃত ব্যক্তিই  ইস্তানবুলের ইস্তিকলাল অ্যাভিনিউতে বোমাটি রেখেছিলেন। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
ইস্তানবুল শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১০:১৪
Share: Save:

ইস্তানবুলের বিস্ফোরণের নেপথ্যে থাকা অন্যতম মূলচক্রীকে গ্রেফতার করল পুলিশ। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, তুরস্কের অভ্যন্তরীণ মন্ত্রী সুলেমান সোয়লু ইতিমধ্যেই বিষয়টি নিশ্চিত করেছেন। সূত্রের খবর, পুলিশের হাতে ধৃত ওই ব্যক্তিই ইস্তানবুলের ইস্তিকলাল অ্যাভিনিউতে বোমাটি রেখেছিলেন। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানা গিয়েছে।

ইস্তিকলাল অ্যাভিনিউ মধ্য ইস্তানবুলের অন্যতম ব্যস্ত একটি রাস্তা। রবিবার সেই রাস্তাতেই একটি বোমা বিস্ফোরণে ছ’জন নিহত এবং ৮১ জন আহত হন। শহরের বিভিন্ন হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে। এদের মধ্যে কয়েক জনের অবস্থা গুরুতর বলেও জানা গিয়েছে। এই ঘটনাকে সন্ত্রাসবাদী হামলা বলে উল্লেখ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

সংবাদ সংস্থা সূত্রে খবর, স্থানীয় সময় রবিবার বিকেল সাড়ে ৪টা নাগাদ এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সময় ওই এলাকায় বহু মানুষের ভিড় ছিল। বিস্ফোরণের কিছু ক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং অ্যাম্বুল্যান্স। পরে দমকল বাহিনীর গাড়িও সেই জায়গায় পৌঁছয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের পর পরই চারদিক কালো ধোঁয়ায় ঢেকে যায়। আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় এলাকায়।

প্রেসিডেন্ট এরদোগান দোষীদের খুঁজে বার করার নির্দেশ দিয়েছিলেন। সেই অভিযানে নেমেই অন্যতম মূলচক্রীকে গ্রেফতার করা হয়েছে। তবে এই ঘটনার সঙ্গে আর কে বা কারা যুক্ত ছিলেন তা খুঁজে বার করতেও তৎপর হয়েছে পুলিশ এবং গোয়েন্দা বিভাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE