Advertisement
২৫ এপ্রিল ২০২৪
American Visa

১০ লক্ষ ভারতীয়কে ভিসা, লক্ষ্য আমেরিকার

আমেরিকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যে সমস্ত ছাত্রছাত্রীদের পঠনপাঠন শুরু হওয়ার কথা, তাঁদের ভিসার আবেদন খতিয়ে দেখার প্রক্রিয়া এই গ্রীষ্মের মধ্যেই শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

An image representing American Visa

চলতি ব‌ছরে কমপক্ষে ১০ লক্ষ ভারতীয়কে ভিসা দেওয়ার অঙ্গীকার নিয়েছে আমেরিকার জো বাইডেন প্রশাসন। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ০৯:২০
Share: Save:

চলতি ব‌ছরে কমপক্ষে ১০ লক্ষ ভারতীয়কে ভিসা দেওয়ার অঙ্গীকার নিয়েছে আমেরিকার জো বাইডেন প্রশাসন। এক সাক্ষাৎকারে এই আশার বাণী শুনিয়েছেন আমেরিকার বিদেশ দফতরের শীর্ষ কর্তা ডোনাল্ড লু।

ডোনাল্ড জানান, বছরের দ্বিতীয় ভাগে আমেরিকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যে সমস্ত ছাত্রছাত্রীদের পঠনপাঠন শুরু হওয়ার কথা, তাঁদের ভিসার আবেদন খতিয়ে দেখার প্রক্রিয়া এই গ্রীষ্মের মধ্যেই শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। পাশাপাশি এইচ১বি এবং এল ভিসার মতো ওয়ার্ক ভিসার আবেদনকেও অগ্রাধিকার দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

এমনটা করা হলে ভারত থেকে আমেরিকায় কাজ করতে যেতে ইচ্ছুক বা সেখানে বসবাসকারী কর্মীদের বিশেষ সুরাহা হবে বলে মত বিশেষজ্ঞ মহলের। বিশেষত তথ্যপ্রযুক্তি কর্মীরা বিশেষ লাভবান হবেন বলেই মনে করছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

American Visa Joe Biden
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE