×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

কুকুরের সঙ্গে খেলতে গিয়ে বিপত্তি! পায়ে চিড় বাইডেনের, আরোগ্য কামনা ট্রাম্পের

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ৩০ নভেম্বর ২০২০ ১৩:৪৯
জো বাইডেন। ফাইল চিত্র। এএফপি

জো বাইডেন। ফাইল চিত্র। এএফপি

কুকুরের সঙ্গে খেলতে গিয়ে পিছলে পড়ে পায়ের চিড় ধরল ভাবী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। টুইট করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করলেন ডোনাল্ড ট্রাম্প!

বাইডেন পায়ের পাতায় চোট পেয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাঁকে আগামী বেশ কয়েক সপ্তাহ হাঁটার জন্য বিশেষ ধরনের জুতো পরতে হবে।

চিকিৎসরা জানিয়েছেন, এক্স রে-র মাধ্যমে হা়ড়ে চিড় ধরার প্রমাণ না পেলেও, পরে সিটি স্ক্যান করে দেখা যায়, বাইডেনের পায়ের পাতায় চিড় (হেয়ারলাইন ফ্র্যাকচার) ধরেছে। সেরে উঠতে কয়েক সপ্তাহ লাগবে। সেই কারণেই ওই বিশেষ ধরনের জুতো পরতে হবে বাইডেনকে।

Advertisement

আরও পডুন: কৃষক বিক্ষোভ নিয়ে মধ্যরাতে অমিতের বৈঠক, সিল করা হল দিল্লির সীমানা

এর আগে রবিবার বাইডেনের মুখপাত্র বলেছিলেন, কুকুরের সঙ্গে খেলার সময় পায়ে সামান্য চোট পেয়েছেন তিনি। গোড়ালিতে ব্যথা, চিকিৎসকের কাছে যাচ্ছেন। রবিবার এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটারে লিখেছেন, ‘বাইডেন, তাড়াতাড়ি সুস্থ হযে উঠুন’।

আরও পডুন: ইন্দোনেশিয়ায় জেগে উঠল ভয়ঙ্কর আগ্নেয়গিরি! চার কিলোমিটার ঢেকে গেল কালো ধোঁয়ায়

নির্বাচনে পুরোদমে প্রচার করেছিলেন বাইডেন। সেই সময় মেডিক্যাল টিম যে রিপোর্ট প্রকাশ করেছিল, তাতে দেখা গিয়েছিল, তিনি একেবারেই সুস্থ। তাঁর চিকিৎসকও জানিয়েছিলেন, শারীরিক ভাবে সুস্থ আছেন বাইডেন। কিন্তু তারপরেই ঘটল এই বিপদ।

Advertisement